NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

7 Oct 2021

এ্যফিলিয়েট মার্কেটিং কি কিভাবে করবেন - affiliate marketing bangla

এরকম হলে কেমন হয়? আপনি একটি ওয়েবসাইট সেট আপ করুন, কয়েকটি অ্যাফিলিয়েট লিঙ্ক যোগ করুন, এবং আপনি যে নিয়মিত ইনকামটি বরাবরই স্বপ্ন দেখেছেন তা উপার্জন শুরু করুন।
অনেক ব্লগার এইভাবে অনেক ডলার উপার্জন করছেন। উদাহরণস্বরূপ, রায়ান রবিনসন ryrob.com এ প্রতি মাসে মিড-ফাইভ ফিগার আয় করেন।

যদিও অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে অর্থ উপার্জনের একমাত্র উপায় ব্লগিং নয়। মাইক্রোসাইটস, ইমেইল লিস্ট এবং ভিডিও মার্কেটিং হল এমন কিছু পদ্ধতি যা মানুষ তাদের আয়ের উৎস তৈরির জন্য ব্যবহার করে।

অ্যাফিলিয়েট মার্কেটিং হল প্রতিবার আপনি একটি কোম্পানির পণ্য বা পরিষেবার প্রচার এবং বিক্রয় করার সময় অর্থ (কমিশন) অর্জনের প্রক্রিয়া। আপনি শুধুমাত্র প্রতিবার পন্য বিক্রির পরই কমিশন পাবেন।

এখন আমি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে ডুব দেওয়ার আগে, আমি আপনাকে বলব কেন আপনার নিজের প্রতি যত্ন নেওয়া উচিত।

4-ঘন্টা ওয়ার্কউইক প্রকাশিত হওয়ার পর থেকেই, সবার লক্ষ্য একই বলে মনে হয়। সকালে ঘুম থেকে ওঠার জন্য, তাদের ল্যাপটপ খুলুন এবং এরকম কিছু দেখুন
এটাই স্বপ্ন, তাই না?
আপনি ঘুমানোর সময় অর্থ উপার্জন করুন।

আরো জানতে প্রস্তুত? আসুন মূল বিষয়গুলি দিয়ে শুরু করা যাক - এটি কী এবং কে এটি ব্যবহার করে।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?
এফিলিয়েট মার্কেটিং প্রতিটি বিক্রয়ের জন্য একটি ছোট কমিশনের বিনিময়ে অন্য মানুষের পণ্য প্রচার করছে। আপনি সম্ভবত যে ওয়েবসাইটগুলি পরিদর্শন করেছেন তার অনেকগুলিতে "অ্যাফিলিয়েট লিঙ্ক" বা "স্পনসরড পোস্ট" চিহ্নিত শিরোনাম দেখেছেন; অথবা হয়তো আপনি ইতিমধ্যে প্রথম পদক্ষেপ নিয়েছেন এবং একটি অনুমোদিত নেটওয়ার্কে সাইন আপ করেছেন।

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে নতুন হন, আসুন এটি কীভাবে কাজ করে তা কভার করি।

প্রথমে, একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম বা নেটওয়ার্ক খুঁজুন যা আপনি আগ্রহী। প্রোগ্রাম ওভারভিউ দেখুন, পণ্য বা পরিষেবার ধরন, পেমেন্ট পদ্ধতি, এবং তারা যে কমিশন দিয়ে থাকে সেটা ভালভাবে পরিস্কার হয়ে নিন।

যদি এটি আপনার কাছে ভাল লাগে, সাইন আপ করুন এবং আপনার ভেরিফিকেশন নিশ্চিতকরণের জন্য অপেক্ষা করুন। তারপরে, কন্টেন্ট তৈরি করা শুরু করুন, সাইট বা কম্পানি প্রদত্ত কাস্টম লিঙ্কগুলি যোগ করুন। যখন আপনার ব্যবহারকারীদের কেউ কেনাকাটা করে তখন সেই লিঙ্কগুলি ট্র্যাক করে এবং আপনি একটি ছোট কমিশন উপার্জন করবেন।

আপনি পৃথক কোম্পানি বা অধিভুক্ত নেটওয়ার্কগুলির সাথে কাজ করতে পারেন, যেখানে আপনি নিবন্ধন করেন এবং আপনার আগ্রহের পন্যগুলি বাছাই করুন । নির্বাচনগুলি সহজ করার জন্য প্রোগ্রামগুলি সাধারণত বিভাগগুলিতে বিভক্ত। একবার অনুমোদিত হয়ে গেলে, আপনার ওয়েবসাইটে, নিউজলেটারগুলিতে, সোশ্যাল মিডিয়ায় এবং অন্য যে কোনও জায়গায় আপনাকে লিঙ্ক শেয়ার করার অনুমতি দেওয়া হয় সেখানে আপনার অ্যাফিলিয়েট লিঙ্কগুলির প্রচার শুরু করুন।

আপনি ন্যূনতম পেমেন্ট স্তরে পৌঁছে গেলে নেটওয়ার্ক আপনাকে পেমেন্ট পাঠায়। পেমেন্ট পদ্ধতি পরিবর্তিত হয়, এবং সাধারণত পেপ্যাল, ব্যাংক ট্রান্সফার এবং চেক এর মাধ্যমে দিয়ে থাকে।

আসুন একটি সফল অ্যাফিলিয়েট মার্কেটিং সিস্টেমের অংশগুলির উপর আরও গভীরভাবে নজর দেওয়া যাক।

মার্চেন্ট ঃ কখনও কখনও মালিক, বিক্রেতা, ব্র্যান্ড, খুচরা বিক্রেতা বা বিক্রেতা হিসাবেও পরিচিত। এই দলটিই পণ্য তৈরি করে। এটি একটি বড় কোম্পানি হতে পারে, যেমন ডাইসন, যারা ভ্যাকুয়াম ক্লিনার তৈরি করে।

অথবা, এটি মারিয়া কোজের মতো একক ব্যক্তি হতে পারে, যিনি মহিলা উদ্যোক্তাদের কাছে অনলাইন কোর্স বিক্রি করেন।

একক উদ্যোক্তা থেকে শুরু করে স্টার্টআপ বিশাল ফরচুন 500 কোম্পানি, যে কেউই একটি অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামের পিছনে ব্যবসায়ী হতে পারে। এমনকি তাদের সক্রিয়ভাবে জড়িত থাকতে হবে না। তাদের কেবল একটি পণ্য বিক্রি করতে হবে।

এফিলিয়েট মার্কেটার
এই পার্টি কখনও কখনও প্রকাশক নামেও পরিচিত। অধিভুক্ত ব্যক্তিরা একক ব্যক্তি থেকে সম্পূর্ণ কোম্পানি পর্যন্ত হতে পারে। একটি অনুমোদিত বিপণন ব্যবসা প্রতি মাসে কয়েকশ ডলার কমিশন বা কয়েক মিলিয়ন ডলার উত্পাদন করতে পারে।

এখানে এফিলিয়েটদের কাজ। একজন এ্যফিলিয়েট মারকেটার এক বা একাধিক কম্পানির সাথে জরিত হতে পারে, আবার শুধুমাত্র একটি পন্য নিয়েও কাজ করতে। এ্যফিলিয়েট মারকেটারগন তখনই টাকা পায় যখন প্রোডাক্ট বা পন্যটি তার মাধ্যমে বিক্রি হয় ।

আপনি একটি ব্লগ তৈরী করতে পারেন যেখানে প্রোডাক্টের সুবিধা এবং অসুবিধা কি সেটা থাকবে অথবা পন্যের কোন বিষয়গুলো ভাল আর কোণ দিকগুলো সমস্যা সেই ধরনের বিবরন থাকবে।

উদাহরণ স্বরূপ
এটি একটি সম্পূর্ণ সাইট হতে পারে যা নির্দিষ্ট বিষয়ের সাথে সম্পর্কিত পণ্যগুলি খুঁজে পেতে এবং সেই ক্যাটেগরির পণ্যগুলির প্রচারের জন্য নিয়মিত আপডেট থাকবে।
ভোক্তা
গ্রাহক বা ভোক্তা অ্যাফিলিয়েট সিস্টেম এর প্রধান টার্গেট। বিক্রয় ছাড়া, আপনার জন্য কমিশন নেই। তাই বিক্রয় টাই হতে হবে প্রধান লক্ষ্য ।

অ্যাফিলিয়েট ভোক্তাদের উপযুক্ত মনে করবে , সেটা সামাজিক নেটওয়ার্ক, ডিজিটাল বিলবোর্ড বা ব্লগে কন্টেন্ট মার্কেটিং ব্যবহার করে সার্চ ইঞ্জিনের মাধ্যমে বাজারজাত করার চেষ্টা করবে।

ভোক্তাদের জানা দরকার যে তারা একটি অ্যাফিলিয়েট মার্কেটিং সিস্টেমের অংশ। সাধারণত একটি সংক্ষিপ্ত স্বীকৃতি যেমন "যদি আপনি এই সাইটে আইটেম ক্রয় করেন, আমি একটি ছোট কমিশন উপার্জন করতে পারি। আমাদের কাজকে সমর্থন করার জন্য ধন্যবাদ। ”

অ্যাফিলিয়েট মার্কেটারকে সাধারণত ভোক্তা বেশি দাম দেবে না, কারণ অ্যাফিলিয়েট নেটওয়ার্কের খরচ ইতিমধ্যেই খুচরা মূল্যের অন্তর্ভুক্ত।

অ্যাফিলিয়েট নেটওয়ার্ক
এ্যফিলিয়েট নেটওয়ার্ক এমন একটি মাধ্যম যেখানে ব্যাবসাহি এবং মারকেটার দের মধ্যে সংযোগ করে।

যদিও আপনি টেকনিক্যালি অন্য কারোর কোর্স প্রচার করতে পারেন এবং তাদের সাথে সরাসরি কমিশন ভাগের ব্যবস্থা করতে পারেন, ক্লিকব্যাঙ্ক বা কমিশন জংশনের মতো একটি নেটওয়ার্ককে পেমেন্ট এবং পণ্য ডেলিভারি পরিচালনা করতে দেওয়া আপনার অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে গতি যেমন বাড়ায় তেমনি ঝামেলাও অনেক কমিয়ে দেয়।

কখনও কখনও, অ্যাফিলিয়েটদের একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্কের মাধ্যমে যেতে হয় যদি তারা কোণ পন্য বিক্রি করতে চায়। উদাহরণস্বরূপ, এটি ঘটে যদি কম্পানি শুধুমাত্র সেই নেটওয়ার্কে তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রাম পরিচালনা করে।

অ্যাফিলিয়েট নেটওয়ার্ক তখন প্রচুর পণ্যের ডাটাবেস হিসেবে কাজ করে, যার মধ্যে থেকে অ্যাফিলিয়েট মার্কেটার কোনটি প্রচার করতে পারে তা বেছে নিতে পারে

ক্লিকব্যাঙ্ক একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্কের একটি উদাহরণ।

সরঞ্জাম, বই, খেলনা এবং গৃহস্থালী সামগ্রীর মতো ভোক্তা পণ্য প্রচারের ক্ষেত্রে, সবচেয়ে বড় অ্যাফিলিয়েট নেটওয়ার্ক, আমাজন।

তাদের অ্যামাজন অ্যাসোসিয়েটস অ্যাফিলিয়েট প্রোগ্রাম আপনাকে তাদের প্ল্যাটফর্মে বিক্রি হওয়া যেকোনো আইটেম প্রচার করতে দেয়।

যে কেউ সাইন আপ করতে পারেন এবং তারপর আমাজন পণ্যের জন্য একটি কাস্টম অ্যাফিলিয়েট লিঙ্ক তৈরি করতে পারেন। যদি কেউ আপনার লিঙ্কের মাধ্যমে ক্রয় করে, আপনি একটি ছোট কমিশন উপার্জন করেন।

আসুন এবার দেখে নেই আপনি এফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করতে পারেন। যেমনটি আমি বলেছি, এফিলিয়েট মার্কেটিং সমীকরণের মূলত দুটি দিক রয়েছে, ধরে নিন যে আপনি কমিশন জংশনের মতো একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছেন না।

আপনি একজন ব্যাবসাহীও হতে পারেন। ধরেন আপনার পন্য আছে সেগুলো আপনি বক্রি করতে চাচ্ছেন। এজন্য এফিলিয়েট নেটওয়ার্কে আপনার পন্য যুক্ত করতে পারেন। কেউ যখন আপনার পন্য বিক্রি করবে তখন আপনি তাকে কিছু কমিশন দিয়ে দিবেন ।

অথবা, আপনি অর্থ উপার্জনের জন্য বেশ কয়েকটি পণ্যের জন্য একটি অনুমোদিত বিপণনকারী হয়ে উঠতে পারেন এবং সেগুলি ভোক্তাদের কাছে বাজারজাত করতে পারেন।

যদিও বেশিরভাগ মানুষ অধিভুক্ত রুট গ্রহণ করে শুরু করে এবং এটি অবশ্যই সহজতর পথ, তবে অনুমোদিত বিক্রয় থেকে অর্থপূর্ণ আয় করার জন্য পর্যাপ্ত ট্রাফিক তৈরি করা দ্রুত বা সহজ নয়।

এজন্যই আমি অ্যাফিলিয়েট মার্কেটিং ইন্ডাস্ট্রির উভয় দিকে শুরু করার জন্য চারটি মৌলিক ধাপে আপনাকে নিয়ে যাব।

কিভাবে একটি অ্যাফিলিয়েট মার্চেন্ট হবেন?
আপনি যদি একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম মার্চেন্ট হতে চান এবং তারপর অ্যাফিলিয়েটস আপনার পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করতে চান, এখানে অনুসরণ করার ধাপগুলি।

প্রথমত, আপনার একটি পণ্যের ধারণা থাকা দরকার। আমি পরের বিভাগে যা ইতিমধ্যে জনপ্রিয়, তার উপর ভিত্তি করে সেই ধারণাগুলি তৈরি করার কয়েকটি উপায় দেখাব।

দ্বিতীয়ত, আপনাকে আপনার ধারণাটি যাচাই করতে হবে। আপনি শুধু এগিয়ে যান এবং আপনার ধারণা তৈরি করতে পারে। যদি মানুষ তা না চায় তাহলে কি হবে? একটি ধারণা কেবল তখনই ভাল হয় যখন মানুষ এটিকে জীবনে নিয়ে আসতে চায়।

তৃতীয়ত, আপনাকে পণ্য তৈরি করতে হবে। যেহেতু একটি শারীরিক পণ্য তৈরি করা সাধারণত বিপুল বিনিয়োগ এবং ঝুঁকির সাথে আসে, তাই আমি আপনাকে কেবল ডিজিটাল পণ্য তৈরির উপায় দেখাব। এগুলি শুরু করার জন্য সেরা জায়গা কারণ এগুলি সাধারণত আপনার সময় এবং অল্প বা অর্থের প্রয়োজন হয় না।

এছাড়াও, একবার আপনার প্রোডাক্ট তৈরি এবং রিলিজ হয়ে গেলে, আপনার প্রোডাক্টের প্রচারের জন্য আপনাকে অ্যাফিলিয়েট খুঁজে বের করতে হবে - এখানেই অ্যাফিলিয়েট নেটওয়ার্ক সাহায্য করতে পারে।

ধাপ 1: একটি অ্যাফিলিয়েট প্রোডাক্ট আইডিয়া নিয়ে আসা
আপনি যদি একটি অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবসার মাধ্যমে অর্থ উপার্জন করতে চান, তাহলে আপনি আপনার যে বিষয়ে ভাল ধারনা আছে সে বিষয়ে কাজ করুন অথবা কোণ বিষয়ে সম্পর্কে ভাল ধারনা অর্জন করুন তারপর কাজ করুন।

বাজারে কি পন্য আছে এবং সেবা ইতিমধ্যে সেখানে আছে সেদিকে খেয়াল করুন। আপনি কীভাবে তাদের উন্নতি করতে পারেন তা বিবেচনা করুন, এমন কিছু সরবরাহ করুন যা সেই পণ্যগুলির সমস্যার সমাধান করে।

আপনি অবশ্যই, সর্বদা, এমন একটি বিষয় চয়ন করতে পারেন যেটায় আপনি আগ্রহী বা জড়িত।

কল্পনা করুন আপনি এক সেকেন্ডের জন্য বাড়িতে বাবা -মায়ের কাছে থাকবেন।

হয়তো আপনি এমন একটি পণ্য তৈরি করতে চান যা গৃহস্থালীর কাজকে সহজ করে। উদাহরণস্বরূপ, আপনি কিছু ধারণা পেতে একটি ভ্যাকুয়াম রোবট খুঁজতে পারেন।
এটি প্রথম গুগল ফলাফল, রোবট ভ্যাকুয়ামের জন্য একটি পর্যালোচনা সাইট:
নিখুঁত!

শুধু স্বতন্ত্র পর্যালোচনাগুলি দেখে, আপনি তাত্ক্ষণিকভাবে দেখতে পারেন এই রোবটগুলির মধ্যে কী খারাপ এবং আপনি সম্ভাব্য উন্নতি করতে পারেন
কোন ভার্চুয়াল দেয়াল নেই যা রোবটকে বলে যে কোথায় যেতে হবে এবং কোথায় যাবে না একটি সাধারণ সমস্যা, শীর্ষ পণ্যের দশটি পর্যালোচনার মধ্যে ছয়টিতে উল্লেখ করা হয়েছে!
রিমোট কন্ট্রোলের অভাবও একটি সাধারণ 'সমস্যা' ছিল।
যাইহোক, ভার্চুয়াল প্রাচীর বারবার উঠে এসেছিল বারবার
অতএব, একটি দুর্দান্ত ধারণা হতে পারে একটি ভার্চুয়াল প্রাচীর তৈরি করা যা সমস্ত ভ্যাকুয়াম রোবটের জন্য কাজ করে।

আমি কল্পনা করি যে আপনি ভ্যাকুয়াম রোবটের মালিক এমন একজনকে বিক্রি করতে পারেন যা একটি ভার্চুয়াল প্রাচীর হিসাবে কাজ করে, তাই তাদের রোবট শুধুমাত্র একটি পূর্বনির্ধারিত স্থান পরিষ্কার করে।

এখন এটি একটি বৈধ ধারণা!
এটি যে কোনও কিছুর জন্য কাজ করে, আমি আপনাকে দেখাব।

গবেষণা করার আরেকটি উপায় হল Buzzsumo নামক একটি টুল ব্যবহার করা, যা আপনাকে সামাজিক শেয়ারের উপর ভিত্তি করে জনপ্রিয় কি তা দেখায়।

এমনকি যদি আপনি বালির ক্যাসেল নির্মাণ করছেন, আপনি তাত্ক্ষণিকভাবে দেখতে পারেন কোন সামগ্রীটি সম্প্রতি জনপ্রিয় হয়েছে।
আপনি যদি ইউটিউবে যান এবং 'একটি বালির ক্যাসেল তৈরি করুন' অনুসন্ধান করেন, আপনি হাজার হাজার ফলাফল পাবেন।
দৃশ্যত, মানুষ সত্যিই জানতে চায় কিভাবে শীতল বালির ক্যাসেল তৈরি করা যায়। তাহলে, আপনি কি করতে পারেন?

একটি সিরিজের ভিডিও রেকর্ড করুন যেখানে আপনি মানুষকে দেখান, ধাপে ধাপে, কিভাবে 5 টি খুব সুনির্দিষ্ট, মহাকাব্য স্যান্ডকাস্টল তৈরি করবেন।

অথবা, আপনি মহাকাব্য স্যান্ডকাস্টলগুলি তৈরি করতে আপনার প্রয়োজনীয় সমস্ত সরঞ্জামগুলির একটি লিখতে পারেন।

এমনকি আপনি এমন কিছু ফর্ম বা স্টেনসিল নিয়ে আসতে পারেন যা মানুষ মহাকাব্য স্যান্ডকাস্টল তৈরির জন্য ব্যবহার করতে পারে।

প্রশ্ন হচ্ছে ... মানুষ কি এর মূল্য দেবে?
ধাপ 2: আপনার আইডিয়া যাচাই করুন স্যান্ডক্যাসল ভিডিওগুলির একটি দুর্দান্ত সিরিজ শেষ না করার জন্য যাতে কেউ কিনতে না চায়, আপনাকে প্রথমে আপনার ধারণাটি যাচাই করতে হবে।

তুমি এটা কিভাবে করলে?

সহজ: আপনি লোকেদের এর জন্য আপনাকে অর্থ প্রদান করতে বলেন।

আপনি কিভাবে এই মানুষ খুঁজে পেতে? সহজ।

Buzzsumo- এর একটি স্যান্ডক্যাসল পোস্ট থেকে URL নিন এবং Keyhole- এর মতো একটি টুল দিয়ে প্লাগ করুন।

তারা আপনাকে এমন একটি তালিকা দেবে যারা একটি লিঙ্ক টুইট করেছে বা নির্দিষ্ট বিষয় সম্পর্কে।

তারপরে আপনি প্রত্যুত্তর বোতামটি টিপে তাদের সরাসরি আপনার ধারণা সম্পর্কে বলতে পারেন ...

তাদের জিজ্ঞাসা করতে ভুলবেন না যে তারা আপনার ধারণাটি কিনবে কি না

যে কেউ বলবে যে তারা কিছু সুন্দর করতে পছন্দ করে।

যদি তারা হ্যাঁ দিয়ে সাড়া দেয়, তাহলে আপনাকে কিনতে বলার জন্য সরাসরি অনুসরণ করতে হবে।

তারা টাকা খরচ করবে বলাটা খরচ করার মত নয়।
যখন লোকেরা আপনার পণ্য সম্পর্কে আগ্রহী হয়, তখন তাদের কেনার সুযোগ দিন। আপনি কেবল পেপাল ব্যবহার করতে পারেন এবং বলতে পারেন যে আপনি যদি নির্দিষ্ট পরিমাণ অর্ডার পান তবে আপনি এটি তৈরি করতে যাচ্ছেন।

একবার আপনি আপনার থ্রেশহোল্ড অতিক্রম করুন এবং নিশ্চিত করুন যে লোকেরা এটি চায়, আপনি পণ্য তৈরি শুরু করতে পারেন।

ধাপ 3: পণ্য তৈরি করুন
একটি পণ্য তৈরির জন্য অনেকগুলি পদক্ষেপ অনুসরণ করতে হবে এবং এটি কোনও উদ্যোক্তা নির্দেশিকা নয়, তবে আমি আপনাকে কিছু ভাল সূচনার দিকে নির্দেশ করতে চাই।

আমি কেবল ডিজিটাল পণ্য শুরু করার জন্য আপনাকে সম্পদ দিচ্ছি, কারণ আমি চাই না যে আপনি আপনার প্রথম প্রচেষ্টায় একটি শারীরিক পণ্য তৈরিতে মূল্যবান সময় এবং অর্থ নষ্ট করুন

এগুলি ভাল শুরু পয়েন্ট। ডিজিটাল পণ্য তৈরি করা অনেক সহজ, যেহেতু এটি কেবল সময় নেয় এবং কখনও কখনও সামান্য আর্থিক বিনিয়োগ দরকার হয়, তবে সাধারণত পরিষেবা ফি বা সফটওয়্যারের জন্য এককালীন মূল্যের চেয়ে বেশি নয়।

ধাপ 4: অ্যাফিলিয়েট প্রোগ্রাম অংশীদার খোঁজা
প্রযুক্তি অংশ এখানে সহজ জিনিস।
গুমরোড বা ডিজিটাল পণ্য ডেলিভারির মতো সরঞ্জামগুলির সাহায্যে, আপনি সহজেই অ্যাফিলিয়েট প্রোগ্রাম অংশীদারদের সেট আপ করতে পারেন এবং তাদের কমিশন সংগ্রহের অনুমতি দিতে পারেন।
কঠিন অংশ হল এমন অংশীদার খুঁজে পাওয়া যাদের শ্রোতা আছে যারা আপনার পন্য বিক্রি করতে আগ্রহী।

আসুন স্যান্ডক্যাসল গাইড উদাহরণের সাথে থাকি।

আপনি কি মনে করেন যে এমন কেউ আছেন যিনি দূরবর্তী সম্পর্কিত কিছু বিক্রি করেন?

আসলে, আছে।

যখন আপনি একটি সার্চ ইঞ্জিনে "বালির ক্যাসেল তৈরি করতে শিখুন" প্রবেশ করেন, তখন বেশ কয়েকটি সাইট পপ আপ হয় যা এটি সম্পর্কে শিক্ষা সামগ্রী বিক্রি করে।

Loke SandCastle course, যা এই বিষয়ে একটি ক্লাস প্রদান করে

তাদের সাথে একসাথে বিক্রিতে অংশীদারিত্ব করা একটি সহজ পিচ হবে কারণ এটি একটি নিখুঁত ফিট।

আপনার প্রোডাক্ট যত বেশি niche হবে, সহ ব্যবসায়ীদের কাছে পৌঁছানো তত সহজ হবে।

আপনি কেবল তাদের একটি ইমেল পাঠাতে পারেন, আপনার এবং আপনার পণ্যের পরিচয় দিতে পারেন এবং তাদের জিজ্ঞাসা করতে পারেন যে তারা একসাথে বিক্রিতে অংশীদার হতে চান, যেখানে আপনি আয় ভাগ করবেন।

প্রো টিপ: ডিজিটাল পণ্যের সাথে 50 শতাংশ বা তার বেশি অ্যাফিলিয়েট কমিশন খুবই সাধারণ কারণ আপনার প্রতিলিপি করার কোন খরচ নেই। এখানে লোভী হবেন না, পাত্রটি সমানভাবে ভাগ করুন এবং প্রত্যেকেই জিতবে।

গুগলিং "খেলনা পর্যালোচনা ব্লগ" এছাড়াও প্রচুর ফলাফল দেয়, যেখানে লোকেরা খেলনা পর্যালোচনা লিখে।
আরো কি, অনেক ইউটিউব চ্যানেল খেলনার নির্দিষ্ট বিভাগ পর্যালোচনা করে। যদি আপনি বাচ্চাদের খেলনা পর্যালোচনা করেন, তাহলে তারা সম্ভবত আপনার অধিভুক্ত পণ্যের জন্যও উপযুক্ত হবে
শুধু একজনকে খুঁজে বের করার চেষ্টা করুন যার সাথে অংশীদার হন এবং আপনার প্রথম অ্যাফিলিয়েট প্রচার শুরু করুন। আপনি কমিশন এবং বিশদ পরে সমন্বয় করতে পারেন, গুরুত্বপূর্ণ অংশটি শুরু করা। অথবা যদি আপনার সাহায্যের প্রয়োজন হয়, আপনি সর্বদা একটি অ্যাফিলিয়েট মার্কেটিং এজেন্সির সাথে কাজ করতে পারেন যা আপনাকে কাজ শুরু করতে সাহায্য করতে পারে।

যাইহোক, আপনি বেড়ার অন্য দিকে যাত্রা শুরু করতে পারেন এবং কেবল নিজের একটি অনুমোদিত হয়ে উঠতে পারেন।

অনলাইন এফিলিয়েট মার্কেটার হওয়ার 4 টি ধাপ
একইভাবে একজন বণিক হওয়ার জন্য, একটি অ্যাফিলিয়েট মার্কেটার হিসেবে আপনার যাত্রা শুরু করার চারটি ধাপ রয়েছে।

প্রথমত, আপনাকে আপনার নির্দিষ্ট পণ্য পর্যালোচনা শুরু করতে হবে। এটি একটি ইউটিউব চ্যানেলে, ব্লগে বা এমনকি পেরিস্কোপে লাইভ স্ট্রিম ব্যবহার করে করা যেতে পারে।

দ্বিতীয়ত, আপনাকে ইমেইল সংগ্রহ করতে হবে, যাতে আপনি আপনার শ্রোতাদের সাথে যে কোন সময় যোগাযোগ করতে পারেন এবং তাদের কাছে আপনার বিষয়বস্তু শেয়ার করতে পারেন।

তৃতীয়ত, আপনি অল্প সময়ের মধ্যে প্রচুর বিক্রয় করতে যৌথ উদ্যোগের ওয়েবিনার ব্যবহার করতে পারেন, একই সাথে আপনার ইমেইল তালিকা বৃদ্ধি এবং নতুন বিষয়বস্তু তৈরি করতে পারেন।

অবশেষে, একবার আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবসা অর্থ উপার্জন শুরু করলে, আপনি প্রতি ক্লিক বিজ্ঞাপনের মাধ্যমে আপনার আয় বৃদ্ধি বৃদ্ধি করতে পারেন।

ধাপ 1: আপনার ক্যাটেগরির পণ্য পর্যালোচনা করুন
একটি অ্যাফিলিয়েট হিসাবে শুরু করা সহজ কারণ আপনি একজন ব্যবসায়ী হওয়ার অংশগুলি 'একটি ধারণা আছে' এবং 'একটি ধারণা তৈরি করছেন' ।

আপনি ইতিমধ্যে প্রচুর পণ্য ব্যবহার করেন এবং পছন্দ করেন, তাই আপনাকে যা করতে হবে তা হল তাদের সম্পর্কে প্রকাশ্যে কথা বলা।

ব্যবসায়ী হওয়ার জন্য ধাপ 4 -এ অংশীদারদের দিকে তাকিয়ে শুরু করুন, কারণ আপনি এই ধাপে এটি শুরু করার চেষ্টা করছেন।

কোন পণ্য কাজ করে।

সত্যিই।

এই লোকটিকে দেখে নিন, যিনি হট হুইল ট্র্যাক এবং গাড়ি পর্যালোচনা করেন
হট চাকার জন্য 300,000 এরও বেশি গ্রাহক? আমি নিশ্চিত যে আপনার পন্য যাই হোক না কেন, এটি এর চেয়ে কম নয় ।

আপনি যদি পড়তে পছন্দ করেন, বই পর্যালোচনা করুন:
দ্রষ্টব্য: একটি বিশেষ ধরনের পর্যালোচনা, যা সাধারণত সত্যিই ভাল করে, সরাসরি প্রতিযোগীর সাথে তুলনা করা।
আপনি যা কিছু পর্যালোচনা করছেন, নিশ্চিত করুন যে আপনি সৎ এবং এমনকি হস্তান্তরিত।

যদি আপনার পর্যালোচনাগুলি সত্যিকারের সহায়ক না হয়, তাহলে লোকেরা তাত্ক্ষণিকভাবে বুঝতে পারবে যে আপনি কেবল দ্রুত অর্থ উপার্জনের চেষ্টা করছেন।

প্যাট ফ্লিন যেমন উল্লেখ করেছেন, তার অ্যাফিলিয়েট মার্কেটিং গাইডে, জড়িত অ্যাফিলিয়েট মার্কেটিং এখন পর্যন্ত সবচেয়ে লাভজনক, কারণ আপনি পণ্যের সাথে সম্পর্কিত হতে পারেন, কেবল এমন কিছু প্রচার করার পরিবর্তে যা আপনাকে প্রচুর অর্থ উপার্জন করতে পারে।

যখন আপনি পণ্যটিও জানেন না, আপনি কীভাবে বিশ্বাসযোগ্যভাবে এটি প্রচার করতে পারেন?

দ্রষ্টব্য: ভোক্তা পণ্যের জন্য এটি অনলাইন কোর্স বা ব্যক্তিদের তৈরি বইয়ের চেয়ে একটু আলাদা। আপনি যদি একজন ব্যক্তিকে দীর্ঘদিন ধরে চেনেন এবং তার উপর আস্থা রাখেন এবং জানেন যে তার কাজটি দুর্দান্ত, তবে এটি একটি ভিন্ন জিনিস।

আপনি যখন আপনার ব্লগে রিভিউ লেখেন, তখন আপনি যেসব প্রোডাক্ট প্রচার করেন তার সাথে লিঙ্ক করার জন্য একটি অ্যাফিলিয়েট লিঙ্ক ব্যবহার করতে পারেন।

আপনি নিয়মিত ব্লকের শেষে লম্বা "/রেফ ..." লেজ দ্বারা অন্যান্য ব্লগে তাদের চিনতে পারেন।

অধিভুক্ত লিঙ্ক উদাহরণ
কমিশন তৈরির জন্য এটি সাধারণত প্রথম পদক্ষেপ।

কেবলমাত্র অ্যামাজন অ্যাসোসিয়েটসে সাইন আপ করুন এবং তারপরে আপনি অ্যামাজনে যে কোনও পণ্যের জন্য আপনার নিজস্ব অ্যাফিলিয়েট লিঙ্ক পেতে এগিয়ে যেতে পারেন।

শুধু পণ্য পৃষ্ঠায় যান এবং "শেয়ার অ্যাফিলিয়েট লিঙ্ক" এ ক্লিক করুন। আপনি একটি লিঙ্ক পাবেন যা আপনাকে কমিশন দেবে যদি লোকেরা এটির মাধ্যমে ক্রয় করে।
যাইহোক, যদি আপনি শুধুমাত্র আপনার রিভিউতে অ্যাফিলিয়েট লিঙ্ক ব্যবহার করে মানুষের উপর নির্ভর করেন, তাহলে গুরুতর অর্থ উপার্জন শুরু করার জন্য আপনার প্রচুর ট্র্যাফিক প্রয়োজন।

আপনি যদি আপনার শ্রোতাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন, আপনি যখনই চান তাদের কাছে বাজারজাত করতে পারেন, ্তাহলে কখন তারা আপনার অয়েবসাইটে আসবে সেই ভরসায় থাকতে হবে

এখানেই দ্বিতীয় ধাপ আসে।

পদক্ষেপ 2: আপনার সম্ভাবনার একটি ইমেল তালিকা তৈরি করুন ইমেইল আজও সেরা মার্কেটিং চ্যানেলগুলির মধ্যে একটি, তাই এটি মিস করবেন না।
v আমি আপনাকে আপনার ওয়েবসাইটের ভিজিটরদের কাছ থেকে ইমেল ঠিকানা সংগ্রহ করার কয়েকটি সহজ উপায় দেখাব।

প্রথমটি হ্যালো বার
হ্যালো বার আপনার ওয়েবসাইটের উপরে একটি কল টু অ্যাকশন রাখে। যখনই কেউ আপনার ওয়েবসাইটে ভিজিট করবে, তারা উপরের দিকে এই বারটি দেখতে পাবে।

আপনি তাদের একটি ইবুক (হয়তো আপনার best টি সেরা প্রোডাক্ট রিভিউ একসাথে বান্ডেল) অথবা একটি বিশেষ রিভিউ ভিডিও দিতে পারেন।
একবার তারা আপনার হ্যালো বারে ক্লিক করলে, আপনি মানুষকে সেই পৃষ্ঠায় পুন redনির্দেশিত করতে পারেন যেখানে তারা বিষয়বস্তুর বিনিময়ে তাদের ইমেল প্রবেশ করতে পারে।

আপনি একটি প্রস্থান গেট তৈরি করতে হ্যালো বার ব্যবহার করতে পারেন। এটি একটি পপআপ যা স্ক্রিনে থাকবে যখন দর্শকরা আপনার ওয়েবসাইট ছেড়ে চলে যাবেন।

এটি তাদের মাউস ব্রাউজারের উপরের অংশে চলে যাওয়ার ফলে শুরু হয়.

শুধু এটা বেশি করবেন না।

আপনি যদি আপনার ভিজিটরদের 20 টি কাজ করতে দেন, তাহলে তাদের কিছু করার সম্ভাবনা নেই।

আপনার সাইডবারে শুধু একটি কল টু অ্যাকশন আছে। আবার, এটি মানুষকে তাদের ইমেল ঠিকানার বিনিময়ে কিছু অফার করা উচিত।

যেহেতু আপনি একটি খুব সুনির্দিষ্ট বিষয়ের আশেপাশে ইমেল ঠিকানা সংগ্রহ করছেন, যেমন সেরা সোজা লোহা, জুস মেকার, মিনি-ওভেন ইত্যাদি খুঁজে পাওয়া, তাই আপনার ইমেল তালিকাটি আপনার সময়ের জন্য উপযুক্ত করার জন্য আপনাকে তাদের অনেকের প্রয়োজন নেই।

এমনকি আপনার তালিকায় 500 এরও কম লোক থাকলেও আপনি উল্লেখযোগ্য বিক্রয় তৈরি করতে পারেন।
সপ্তাহে একবার আদর্শভাবে নিয়মিত আপডেট পাঠিয়ে আপনার দর্শকদের ব্যস্ত রাখতে ভুলবেন না।
এটা সব বিক্রি না। যখন আপনি একটি নতুন পর্যালোচনা করেন তখন কেবল তাদের জানান।
উদাহরণস্বরূপ, আমি কুইক স্প্রাউটে আমরা যা করি তার একটি খুব সহজ বিবরণ সহ প্রতিটি পোস্ট আমি ইমেল করি
প্রতিবারই, একটি পণ্য কেনার জন্য তাদের একটি নির্দিষ্ট কল টু অ্যাকশন পাঠান। সম্ভবত আপনি সর্বশেষ পর্যালোচনায় একটি নতুন পন্য পেয়েছেন এবং মনে করেন এটি সত্যিই দুর্দান্ত।

আপনি আপনার দর্শকদের আপনার মন পরিবর্তনের বিষয়ে আপডেট করতে পারেন, কেন এবং সুপারিশ করেন যে তারা সেই পণ্যটিতেও যান।

ধাপ 3: ওয়েবিনারের মাধ্যমে আপনার দর্শকদের শিক্ষিত করুন ওয়েবিনারগুলো অসাধারণ।

মনে করুন আপনি একটি নতুন ফ্রিজ কিনতে চান।
কি কারণে আপনি একটি ফ্রিজ কিনতে চান:
একটি ব্লগে একটি পর্যালোচনা করুন।
অ্যাকশনে ফ্রিজের লাইভ উপস্থাপনা দেখান
দুই নম্বর, অবশ্যই!


LeadPages- এর মতো একটি টুল ব্যবহার করে, আপনি একটি সাধারণ ল্যান্ডিং পেজ তৈরি করতে পারেন যেখানে লোকেরা আপনার ওয়েবিনারের জন্য সাইন আপ করতে পারে। এক সপ্তাহ আগে সোশ্যাল মিডিয়ায় আপনার ওয়েবিনারের প্রচার করুন এবং লোকদের সাইন আপ করতে করুন।

ওয়েবিনারগুলি আপনার দর্শকদের সাথে একসাথে যুক্ত হতে, তাদের যে পণ্যটি আপনি সরাসরি প্রচার করছেন তা দেখান এবং তাদের যে কোনও প্রশ্নের উত্তর দিন। দুর্দান্ত।

আপনি পারেন:
1.পণ্যের বৈশিষ্ট্যগুলি উপস্থাপন করুন
2.পণ্যের বিভিন্ন ব্যবহারের ক্ষেত্রে দেখান
3.এর সুবিধা এবং অসুবিধা সম্পর্কে কথা বলুন
4.পণ্যের সাথে আপনার ব্যক্তিগত ইতিহাস মানুষকে বলুন
5.আপনার দর্শকদের এটি থেকে সর্বাধিক সুবিধা পেতে সহায়তা করুন
৬.আপনার প্রোডাক্ট তাদের সাহায্য করতে পারে এমন সব দুর্দান্ত জিনিস দেখলে আপনার শ্রোতারা কতটা উত্তেজিত হবে তা কল্পনা করুন।

প্রো টিপ: আপনি কি আপনার বণিককে আপনার দর্শকদের জন্য একটি বিশেষ চুক্তি দিতে পারেন? আপনি যদি তাদের পণ্যটি কয়েকশো লোকের সামনে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন, তবে তারা প্রায়ই আপনাকে আনন্দের সাথে একটি ছাড় বা বিশেষ বান্ডেল দেবে যাতে লোকেরা আরও কেনার জন্য উৎসাহিত হয়।

ধাপ 4: PPC বিজ্ঞাপন দিয়ে আপনার ব্যবসা বৃদ্ধি করুন একবার আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবসা বাষ্প নিতে শুরু করলে, আপনি পেইড বিজ্ঞাপন সম্পর্কে চিন্তা শুরু করতে পারেন।

আমি আপনাকে এখানে কিভাবে এটি করতে হয় তা দেখাতে যাচ্ছি না, যেহেতু আমি সম্প্রতি ফেসবুক বিজ্ঞাপনের পাশাপাশি গুগল বিজ্ঞাপন উভয় বিষয়ে একটি নির্দেশিকা প্রকাশ করেছি, কিন্তু মনে রাখবেন: আপনার অর্থ ফেরত পাওয়ার একটি উপায় হলেই এটি করুন।

বিক্রি এখানে গুরুত্বপূর্ণ।
আপনি পিপিসি বিজ্ঞাপন ব্যবহার করতে পারেন:

মানুষকে আপনার ওয়েবিনারের জন্য সাইন আপ করুন
আপনার ইমেল তালিকা বাড়ান
আরো বিক্রয় করা
উদাহরণস্বরূপ, যদি আপনি গুগল "লিডপেজ শিখেন", তাহলে আপনি দেখতে পাবেন যে লিডপেজ নিজেই এই কীওয়ার্ডের জন্য বিজ্ঞাপন দিচ্ছে, গুগল বিজ্ঞাপন চালাচ্ছে, তাদের সাপ্তাহিক লাইভ ওয়েবিনার প্রচার করছে .

সুতরাং, আপনার পণ্য বা বিষয় সম্পর্কে শেখার সাথে সম্পর্কিত কীওয়ার্ডগুলি ভাল ভাবে যাচাই করুন ।
আপনি আপনার প্রতিযোগিতাকেও টার্গেট করতে পারেন। উদাহরণস্বরূপ, সরাসরি লিডপেজ বিজ্ঞাপনের অধীনে, আনবাউন্স থেকে একটি বিজ্ঞাপন রয়েছে।
এই ছেলেরা ল্যান্ডিং পেজ তৈরির জন্য একটি সফটওয়্যারও প্রদান করে, তাই তাদের জন্য অন্য কারো শ্রোতার সামনে আসা সহজ উপায়।

এখন, যখন আপনি এমন লোকদের লক্ষ্য করার চেষ্টা করতে পারেন যারা কেবল আপনার পণ্যের একটি পর্যালোচনা খুঁজে বের করার চেষ্টা করছেন, আপনি সম্ভবত আপনার এসইও উন্নত করার জন্য ভাল ভাবে কাজ করবেন।

রিভিউ পড়ার পর যারা সরাসরি আপনার লিঙ্কের মাধ্যমে কিনেছেন তাদের শতাংশ স্বাভাবিকভাবেই কম, তাই এই পড়ার জন্য অর্থ প্রদানের কথা ভাবুন। পণ্যের মূল্যের উপর নির্ভর করে, আপনি প্রতি বিক্রয় মাত্র কয়েক ডলার বা এমনকি সেন্ট পান, তাই আপনি বিজ্ঞাপনগুলিতে যে মার্জিন ব্যয় করতে পারেন তা খুব বড় নয়।

বেশিরভাগ ক্ষেত্রে, আপনার ইমেইল তালিকায় সাইন-আপগুলি প্রচার করার জন্য আপনার সেরা অফার গুলি বিবেচনা করুন।

প্রকৃতপক্ষে, বিজ্ঞাপন সহ একটি ওয়েবিনারে সাইন আপ করার জন্য মানুষকে পাওয়া সবচেয়ে ভাল উপায়
আপনি তিনটি উপায়ে জিতবেন:
তারা আপনার ইমেল তালিকায় থাকবে এবং আপনি যে কোন সময় তাদের সাথে আবার যোগাযোগ করতে পারেন
একটি সুযোগ আছে যে তারা আপনার লাইভ ওয়েবিনারে উপস্থিত হবে এবং পণ্যটি কিনবে
আপনি তাদের একটি অটোরেসপন্ডার ইমেল ক্রমে রাখতে পারেন যা তাদের কিনতে উৎসাহিত করে
উদাহরণস্বরূপ, জন লি ডুমাস, উদ্যোক্তা অন ফায়ার থেকে, প্রায়ই ওয়েবিনার চালায় এবং সেগুলিকে তার হোমপেজে রাখে।

যত তাড়াতাড়ি আপনি ওয়েবিনারে প্রবেশ করেন, তিনি আপনাকে স্বয়ংক্রিয় ইমেইল পাঠাতে শুরু করেন
সেই ইমেলগুলিতে, তিনি আপনাকে ওয়েবিনার কোর্সের মতো অন্যান্য কোর্স এবং ফ্রি টুলস অফার করেন, যেখানে আপনি বিক্রয় করতে ওয়েবিনার করতে শিখবেন।

আপনি যদি সেগুলি বেছে নেন, তাহলে আপনাকে কয়েক দিনের মধ্যে 10 টি ইমেল পাঠানো হবে। শেষে, তিনি আপনাকে ওয়েবিনারে আরও বিস্তৃত কোর্স কিনতে আমন্ত্রণ জানান।

বিস্তৃত কোর্স অ্যাফিলিয়েট মার্কেটিং
আপনি ইতিমধ্যেই ওয়েবিনার সম্পর্কে অনেক কিছু জানার পর, আপনি তার আরও পুঙ্খানুপুঙ্খ এবং বিস্তারিত কোর্সের সাথে পরিচিত হয়েছেন যা আপনাকে আরও বেশি কিছু শেখাবে।
এমনকি তিনি কোর্সের পর্দার আড়ালে দেখান, যাতে আপনি একটি ্ধারনা পান।
একবার যখন তিনি জানেন যে কতজন লোক অটোরেসপন্ডার সিরিজ থেকে সম্পূর্ণ কোর্স কিনবে, তিনি সহজেই গণনা করতে পারেন যে তিনি ওয়েবিনার বা ওয়েবিনার কোর্সে সাইন আপ করার জন্য বিজ্ঞাপনে কত খরচ করতে পারেন।

সুতরাং, এই কৌশলটির সাথে, আপনার ভোক্তাদের আপনার পণ্য কেনার জন্য বেশ কয়েকটি সুযোগ রয়েছে।

অটোরেসপন্ডার সিরিজের পরে, ওয়েবিনারে এবং ভবিষ্যতের ইমেলগুলি থেকে তাদের কেনার সুযোগ রয়েছে।

যখন আপনার বিক্রয় সেই অনেক উত্স থেকে আসতে শুরু করে এবং বৃদ্ধি পেতে শুরু করে, তখনই আপনি ইতিমধ্যে কাজ করা বিক্রয় ব্যবস্থায় ট্রাফিক চালানোর মাধ্যমে অর্থ প্রদানের বিজ্ঞাপন দিয়ে আপনার ব্যবসাটি সত্যিই উড়িয়ে দিতে পারেন।

2021 সালে অ্যাফিলিয়েট মার্কেটিং এর শীর্ষ 7 ব্যবহার
অ্যাফিলিয়েট মার্কেটিং লিঙ্কগুলি প্রচারের traditionalতিহ্যবাহী উপায়গুলি বাদ দিয়ে, সাম্প্রতিক বছরগুলিতে স্বতন্ত্র নতুন প্রবণতা রয়েছে। এই পরবর্তী বিভাগটি এই প্রবণতাগুলির কিছু এবং অ্যাফিলিয়েট লিঙ্কগুলিকে প্রচার করার আরও traditionalতিহ্যবাহী উপায়গুলি দেখে।

1. ইনফ্লুয়েন্সার মার্কেটিং
প্রভাবশালীরা আজকের অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের অন্যতম শীর্ষ মুখ, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইউটিউবের মতো সাইটের জন্য ধন্যবাদ।
সেলিব্রিটিরা কিম কারদাশিয়ান, কাইলি জেনার এবং সেলিনা গোমেজ বিশ্বের শীর্ষ প্রভাবশালীদের মধ্যে রয়েছেন। যাইহোক, অনেক সাধারণ মানুষ শুধুমাত্র তাদের প্রভাবশালী অবস্থা এবং আকর্ষক বিষয়বস্তু তৈরি এবং তাদের শ্রোতাদের সাথে যোগাযোগ করার ক্ষমতার কারণে বিখ্যাত হয়ে উঠেছে।

ফটোগ্রাফার মুরাদ ওসমান, টিকটকার অ্যাডিসন রায় এবং পরিচ্ছন্নতা বিশেষজ্ঞ মিসেস হিঞ্চ শীর্ষ প্রভাবশালীদের উদাহরণ যা তাদের প্ল্যাটফর্মটি স্থল থেকে তৈরি করেছে।

যদিও ব্র্যান্ডগুলি প্রায়শই পণ্যের প্রচারের জন্য প্রভাবশালীদের অর্থ প্রদান করে, কমিশনের বিনিময়ে তাদের অনুগামীদের সাথে অধিভুক্ত লিঙ্কগুলি ভাগ করা তাদের পক্ষেও বোধগম্য।

আপনি যদি একটি উল্লেখযোগ্য বা উত্সাহী শ্রোতা সহ একটি ব্যবসা হন, তাহলে প্রভাবক বিপণন বিবেচনা করুন।

উদাহরণস্বরূপ, ইনস্টাগ্রামে, আপনি আপনার লিঙ্কগুলি শেয়ার এবং প্রচার করতে পারেন:

আপনি যখন তাদের পণ্যের প্রচার করছেন তখন ব্র্যান্ডকে ট্যাগ করা।
আপনার বায়োতে লিঙ্ক যোগ করুন।
পণ্য সম্পর্কে কথা বলতে এবং প্রচার করতে ইনস্টাগ্রাম স্টোরিজ এবং আইজিটিভি ব্যবহার করুন।
আপনার দর্শকদের শিক্ষিত করার জন্য পণ্যের তুলনা এবং উপহার নির্দেশিকা তৈরি করুন।
যখন আপনি লিঙ্ক যোগ করেন, তখন ভিজিটরদের ইনস্টাগ্রাম প্রভাবক অ্যাশলে স্পিভির মতো ক্লিক করতে উৎসাহিত করার জন্য একটি শক্তিশালী CTA অন্তর্ভুক্ত করতে ভুলবেন না।

একটি চূড়ান্ত টিপ: আপনার ব্র্যান্ড বা পন্যের জন্য বোধগম্য পণ্যগুলি বাছাই করুন এবং কেবল আপনার পছন্দসই পণ্যগুলি ভাগ করুন। আপনার শ্রোতাদের বিশ্বাস করতে হবে যে আপনার মনে তাদের সেরা স্বার্থ রয়েছে।

2. ব্লগিং
অ্যাফিলিয়েট মার্কেটিং প্রায়ই ব্লগারদের পছন্দসই বিষয়বস্তু নগদীকরণ করতে চায়।

ব্লগাররা সাধারণত একটি নির্দিষ্ট বিশয়ে বিশেষজ্ঞ এবং তাদের শ্রোতাদের কাছে পণ্য বা আগ্রহের পরিষেবাগুলি ভাগ করে নেয়। উদাহরণস্বরূপ, এটি গ্রাহক ব্যবস্থাপনা সিস্টেম, স্বাস্থ্য ট্র্যাকার বা ক্রেডিট কার্ড হতে পারে।

এই ধরণের অ্যাফিলিয়েট প্রোগ্রামটি পন্য ব্যবসায়ের সাথে ভালভাবে কাজ করে এবং আপনি যতটা এগিয়ে যেতে পারেন ততই ভাল।

একটি উদাহরণ হল স্পেনসার হাওস অফ নিশ পারসুটস। তার মূল সাইট ছাড়াও, তিনি বেশ কয়েকটি লাভজনক ক্যাটেগরির সাইটের মালিক। নীচের ছবিতে হাওস কীভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং লিঙ্ক যোগ করে তা দেখতে পারেন
আপনার ব্লগে অ্যাফিলিয়েট মার্কেটিং বাস্তবায়নের জন্য, ব্লগ পোস্টে লিঙ্ক অন্তর্ভুক্ত করুন, অথবা ব্যানার, ভিডিও ক্লিপ, এমনকি পপ-আপ যোগ করুন। সামাজিক এবং ইমেল আপনাকে আপনার লিঙ্কগুলি ভাগ করতে সহায়তা করতে পারে।

যাইহোক, শুধুমাত্র লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করুন যখন তারা প্রাকৃতিক এবং ওভারসেল না করে। আপনার যদি নিউজলেটার থাকে, বিশেষ অফার, উপহার তালিকা, পণ্যের তুলনার মাধ্যমে আপনার লিঙ্কগুলি শেয়ার করুন।

অবশেষে, আপনার গ্রাহকদের জন্য দরকারী এবং অফার মূল্য লিংক ভাগ করে নেওয়ার দিকে মনোনিবেশ করুন। শুধু বিক্রির জন্য যাবেন না sure প্রথমে আপনি মূল্য প্রদান নিশ্চিত করুন।

3. রেফারেল লিঙ্ক
যখন আপনি একটি অ্যাফিলিয়েট প্ল্যাটফর্মের জন্য সাইন আপ করেন, আপনি একটি ব্যক্তিগতকৃত লিঙ্কে অ্যাক্সেস পান, যা একটি রেফারেল লিঙ্ক নামে পরিচিত।
যখন আপনার ব্লগ, নিউজলেটার, বা সোশ্যাল মিডিয়া পেজে ভিজিটররা লিঙ্কে ক্লিক করে কেনাকাটা করে, তখন আপনি একটি কমিশন উপার্জন করেন।
উদাহরণস্বরূপ, বিগকমার্সের নিজস্ব উচ্চ-অর্থ প্রদানকারী অ্যাফিলিয়েট প্রোগ্রাম রয়েছে, যা প্রতিটি এন্টারপ্রাইজ রেফারেলের জন্য $ 1,500 প্রদান করে।
নিয়মিতভাবে নিউজলেটার পাঠানো বা ব্লগ/রিভিউ লেখার ব্যবসাগুলি সাধারণত এই কৌশলটিকে উপযুক্ত মনে করে। যাইহোক, আপনি রেফারেল লিঙ্ক ব্যবহার করতে পারেন:

পর্যালোচনা/টিউটোরিয়াল
কিছু ফোরাম
ব্যানার এবং ভিডিও কন্টেন্ট
ব্লগ এর লেখাগুলো
তবে আপনি রেফারেল লিঙ্ক ব্যবহার করেন, নিশ্চিত করুন যে আপনার বিষয়বস্তু দরকারী এবং আপনার লিঙ্কগুলি প্রাসঙ্গিক এবং দৃশ্যমান।

আপনি যদি নতুন গ্রাহকদের কাছে সামগ্রী পাঠান, আপনার লিঙ্ক যুক্ত করার আগে গ্রাহকদের সম্পর্ক এবং বিশ্বাস গড়ে তোলার দিকে মনোনিবেশ করুন। সোশ্যাল মিডিয়ার সাথে, সরাসরি অ্যাফিলিয়েট লিঙ্ক শেয়ার করা ভাল ফর্ম নয়, তবে অ্যাফিলিয়েট লিঙ্ক দিয়ে আপনার প্রকাশিত কন্টেন্টের লিঙ্ক শেয়ার করুন।

একটি চূড়ান্ত টিপ, ভাল বিষয়বস্তু তৈরির জন্য সাধারণ মানগুলি ভুলে যাবেন না, যেমন সিটিএ সহ কীওয়ার্ড ব্যবহার করা এবং ক্লিকযোগ্য শিরোনাম তৈরি করা।

4. মাইক্রোসাইট
মাইক্রোসাইটস বা মিনি-সাইটগুলি একটি প্রধান ওয়েবসাইট থেকে আলাদা এবং প্রায়ই নির্দিষ্ট দর্শকদের টার্গেট করতে ব্যবহৃত হয়। ব্র্যান্ডগুলি তাদের অন্যান্য বিপণন প্রচেষ্টার পাশাপাশি ব্যবহার করতে পারে, যেমন ব্লগিং বা সোশ্যাল মিডিয়া।

একটি মাইক্রোসাইটের বিন্যাস একক পৃষ্ঠা থেকে নির্দিষ্ট পণ্য বা পরিষেবাগুলিকে পৃষ্ঠার সংগ্রহে উন্নীত করার জন্য পরিবর্তিত হয়। এটির নিজস্ব ডোমেইন থাকতে পারে অথবা মূল সাইটের সাব-ডোমেইন হতে পারে।

সাধারণত, ব্র্যান্ডগুলি নির্দিষ্ট কিছু হাইলাইট করার জন্য মাইক্রোসাইট ব্যবহার করে। এটা হতে পারত:

পৃথক ঘটনা
পণ্য, প্রচারণা
সামগ্রী/ব্র্যান্ডেড সামগ্রী
যাইহোক, এটি শুধুমাত্র মাইক্রোসাইট ব্যবহার করে ব্র্যান্ড নয়। নিয়মিত অ্যাফিলিয়েটরাও তাদের তৈরি করে। এখানে একটি উদাহরণ
আপনি সম্ভবত এর নাম থেকে অনুমান করেছেন, ShaverGuru.com শেভারের চারপাশে বিষয়বস্তু তৈরি করে এবং ক্রেতাদের সঠিক রেজার খুঁজে পেতে সাহায্য করার জন্য ব্যাপক পর্যালোচনা অন্তর্ভুক্ত করে।

মাইক্রোসাইট আপনার উদ্দেশ্যে উপযুক্ত কিনা তা বিভিন্ন কারণের উপর নির্ভর করে, যেমন:

আপনার গ্রাহক যাত্রায় ভূমিকা।
আপনি যদি সাইটটি দীর্ঘমেয়াদী রাখতে চান।
আপনি যদি প্রচারাভিযান বা কীওয়ার্ড পরীক্ষা করছেন।
আপনি একটি নির্দিষ্ট বিশয় লক্ষ্য করে তৈরী করেন।
মাইক্রোসাইট দিয়ে আপনার সাফল্যের সম্ভাবনা উন্নত করতে, নিশ্চিত করুন:


১.বিস্তারিত, মিডিয়া সমৃদ্ধ বিষয়বস্তু লিখুন।
২.বৈশিষ্ট্য এবং সুবিধাগুলি হাইলাইট করুন যাতে দর্শকরা এক নজরে বিষয়বস্তু পড়তে পারেন।
৩.দর্শকদের পছন্দ অনুসারে সামগ্রীর মিশ্রণ অন্তর্ভুক্ত করুন - উদাহরণস্বরূপ, ভিডিও সামগ্রী।
৪. আপনি চেষ্টা করেছেন এবং পরীক্ষা করেছেন এমন পণ্যগুলির পর্যালোচনা যোগ করুন - এবং সৎ হন।
৫.আরও বিস্তৃত মিশ্রণের জন্য বিভিন্ন অধিভুক্ত প্রোগ্রামগুলির পণ্যগুলির সংমিশ্রণটি ব্যবহার করুন।
৬.বিভিন্ন দামের পয়েন্টে বিভিন্ন ধরণের পণ্য রাখুন।
একটি শেষ উপদেশ ।"অ্যামাজনে মূল্য চেক করুন" হাইপারলিঙ্ক অন্তর্ভুক্ত করে শেভারগুরু থেকে একটি টিপ নিন, দর্শকদের সরাসরি আপনার অধিভুক্ত পণ্যগুলিতে নিয়ে যান।

5. সোশ্যাল মিডিয়া সাইট
অ্যাফিলিয়েট মার্কেটাররা ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া সাইটে বিজ্ঞাপন দিতে পারে, কিন্তু আপনাকে অবশ্যই প্রতিটি বিজ্ঞাপনের নির্দেশাবলী মেনে আপনার বিজ্ঞাপনগুলি পরীক্ষা করতে হবে।

ফেসবুক বা অনুরূপ সাইটে আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং লিঙ্ক শেয়ার করা একটি বড় ফলোয়িং বা খুব বিশয় ভিত্তিক পণ্য সহ অ্যাফিলিয়েটদের জন্য আদর্শ হতে পারে।
আপনার লিঙ্ক শেয়ার করার কিছু উপায় অন্তর্ভুক্ত:
১.ফেসবুক বিজ্ঞাপন
২.ব্যক্তিগত পাতা
৩. গ্রুপ প্রচারমূলক পোস্ট
6. ইমেইল তালিকা
আপনার দর্শকদের সাথে অ্যাফিলিয়েট লিঙ্ক শেয়ার করার আরেকটি জনপ্রিয় উপায় হল ইমেল তালিকা।

মার্কেটাররা তাদের নিবন্ধিত ব্যবহারকারীদের মেইলচিম্প, এওবার, বা অনুরূপ পরিষেবার মতো পরিষেবাগুলির মাধ্যমে ইমেল তালিকা সেট করে। সাধারণত, তারা সাইন আপ করার জন্য কিছু প্রণোদনা দেয়, যেমন একটি বিনামূল্যে প্রশিক্ষণ সেশন, টেমপ্লেট বা একটি ইবুক।

নিউজলেটারগুলিতে প্রায়শই অ্যাফিলিয়েট লিঙ্ক অন্তর্ভুক্ত থাকে, যখন গ্রাহক কোনও লিঙ্কে ক্লিক করে এবং কেনাকাটা করে তখন বিপণনকারী অর্থ উপার্জন করতে পারে।

একটি বিদ্যমান ইমেইল তালিকা এবং নিযুক্ত গ্রাহকগণ এই ধরনের অ্যাফিলিয়েট লিঙ্ক প্রচার থেকে উপকৃত হতে পারেন, তারা যে বিষয় বস্তুতেই থাকুক না কেন।

এই পদ্ধতিটি উপযুক্ত যখন আপনার ইতিমধ্যে একটি তালিকা থাকে বা আপনার শ্রোতাদের সাথে মূল্যবান বিষয়বস্তু শেয়ার করে, যেমন প্রশিক্ষণ এবং টিপস। অ্যাফিলিয়েট প্রোগ্রামগুলির সময়-সীমিত এবং একচেটিয়া অফারগুলিও কার্যকর।

উদাহরণস্বরূপ, Digitalmarketer.com এই কৌশল ব্যবহার করে, নিজের এবং অনুমোদিত বিপণন উভয় পণ্যের প্রচার করে।

7. ভিডিও তৈরি করুন
মানুষ শুধু ভিডিও কন্টেন্ট পছন্দ করে না। ওরা এটা দারুণ পছন্দ করে. শুধু ইউটিউব এবং এর 2.1 বিলিয়ন সক্রিয় ব্যবহারকারীদের দিকে তাকান।

ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টিকটকের মতো সোশ্যাল মিডিয়া সাইটগুলিও ভিডিও সামগ্রী ভাগ করার জন্য নিখুঁত।

ভিডিও বিষয়বস্তু ব্যস্ত মানুষের জন্য সহজেই উপভোগযোগ্য এবং মানুষকে তারা কিভাবে একটি পণ্য ব্যবহার করতে পারে, কিভাবে এটি তাদের উপকার করে এবং পেশাদার এবং অসুবিধাগুলি তুলে ধরার জন্য উপযুক্ত।

স্বাভাবিক সর্বোত্তম অনুশীলন হল অ্যাফিলিয়েট প্রোডাক্ট যুক্ত করা, ইউটিউবে ভিডিওর নীচে পিন করা, সেগুলি আপনার বায়োতে যোগ করা এবং আপনার কমিউনিটি পেজে সক্রিয় থাকা, যেমন গেমিং প্রোডাক্ট চ্যানেল ওয়ার্থ এ বাই।

আপনার ভোক্তাদের মধ্যে আস্থা জাগিয়ে তুলতে এই পদ্ধতিটি ব্যবহার করার কথা বিবেচনা করুন এবং যদি ভিডিও প্রদর্শন আপনার পণ্যের সুবিধাগুলি ব্যাখ্যা করতে সাহায্য করে।

অ্যাফিলিয়েট মার্কেটিং ভুল এবং এড়ানোর কৌশল
যদিও অনেকে অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে সফল হয়, সেখানেও একটি অন্ধকার দিক থাকতে পারে।

অর্থ উপার্জনের সাথে জড়িত অন্য যে কোন ব্যবসার মতো, কুকি স্টাফিং বা ড্রপ করার মতো বিভিন্ন ধরনের প্রতারণার লক্ষ্য হল অ্যাফিলিয়েট মার্কেটিং। যাইহোক, পরিষ্কার করার জন্য অন্যান্য অনুশীলন রয়েছে, যার মধ্যে রয়েছে:

নিম্নমানের সামগ্রী তৈরি করা: সেই দিনগুলি যখন আপনি কীওয়ার্ড-লোড সামগ্রী তৈরি করতে এবং গুগলে আধিপত্য বিস্তার করতে পারেন। পরিবর্তে, মানের সামগ্রী লিখুন এবং প্রতিটি নিবন্ধে মান যোগ করুন।

"হার্ড সেল" পদ্ধতির ব্যবহার: সরাসরি বিক্রয় পদ্ধতির পরিবর্তে সম্পর্ক গড়ে তোলার দিকে মনোনিবেশ করুন। একবার একজন গ্রাহক আপনাকে বিশ্বাস করলে, আপনি যা সুপারিশ করেন তা কেনার জন্য তারা বেশি প্রবণ।

পণ্যের বৈধতা যাচাই করতে ব্যর্থ হওয়া: সেই স্বাস্থ্য পণ্যটি চিত্তাকর্ষক মনে হতে পারে এবং উচ্চ কমিশন দিতে পারে, কিন্তু এটি কি দাবি করে তা করে? আপনার পণ্যগুলি সাবধানে চয়ন করুন এবং অনলাইনে পর্যালোচনাগুলি পড়ুন।

ক্রেতাদের বিভ্রান্ত করা: এটা বলা ছাড়া চলতে হবে, কিন্তু কমিশনের প্রলোভন কিছু সহযোগী প্রতিষ্ঠানকে পণ্যের সুবিধা ভুলভাবে উপস্থাপন করতে পারে। সাহসী দাবি করে, আপনি আরো ক্লিক-থ্রু পেতে পারেন, কিন্তু এটি অনৈতিক এবং অবৈধও হতে পারে।

একটি অনুমোদিত বিপণনকারী হিসাবে, আপনার খ্যাতি সবকিছু। যদি আপনার শ্রোতারা আপনার উপর বিশ্বাস বা বিশ্বাস না করে, তাহলে আপনি কোন আয় করবেন না। প্রথম এবং সর্বাগ্রে আপনার শ্রোতাদের উপর ফোকাস করুন।

কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং সাফল্য ট্র্যাক করবেন
আপনার মার্কেটিং প্রচেষ্টা কাজ করছে কিনা আপনি কিভাবে বলতে পারেন? মেট্রিক্স ট্র্যাক করে।

আপনার অ্যাফিলিয়েট প্রোগ্রাম ড্যাশবোর্ড দিয়ে শুরু করুন এবং দেখুন এটি আপনাকে কী বলে। গুগল, ফেসবুক বা অ্যামাজনের মতো বিজ্ঞাপন প্রোগ্রাম ব্যবহার করে সংশ্লিষ্ট ব্যক্তিরা তাদের ড্যাশবোর্ড ব্যবহার করে পৃথক চ্যানেলের পরিসংখ্যান পর্যবেক্ষণ করতে পারেন।

আরো আছে অ্যাফিলিয়েট মার্কেটিং টুলস যা পারফরম্যান্স ট্র্যাক করতে সাহায্য করে, বিশ্লেষণ সংগ্রহ করে এবং প্রতিদ্বন্দ্বী ডেটা প্রদান করে।

এখানে মনোযোগ দেওয়ার জন্য কী অ্যাফিলিয়েট মেট্রিক্স রয়েছে:

১.ক্লিকথ্রু
২.বিজ্ঞাপন ব্যয়
৩.ROI
৪.রূপান্তর হার
৫.নেট মাসিক বিক্রয়
৬.সামগ্রিক উপার্জন

এই মেট্রিকগুলি আপনাকে বলবে যে লোকেরা আপনার লিঙ্কগুলিতে কতবার ক্লিক করে এবং কতবার তারা কিনে। বিক্রয় চালানোর ক্ষেত্রে কোন ধরণের সামগ্রী সবচেয়ে কার্যকর তা মনোযোগ দিন এবং সেই ধরণের আরও সামগ্রী তৈরি করুন।

কীভাবে 2021 সালে আপনার ব্যবসার জন্য সঠিক অ্যাফিলিয়েট মার্কেটিং কৌশল বেছে নেবেন

অ্যাফিলিয়েট মার্কেটিং যেকোনো ব্যবসার জন্য একটি কার্যকর উপার্জন পদ্ধতি, কিন্তু আপনার প্রচারণার সাফল্য নির্ভর করে সঠিক কৌশল বেছে নেওয়ার উপর। আপনার ব্যবসার জন্য কীভাবে সঠিক অ্যাফিলিয়েট মার্কেটিং কৌশল বেছে নেওয়া যায় তা এখানে।

নিশ্চিত করুন যে কৌশলটি আপনার দর্শকদের জন্য কাজ করে তারা কি সোশ্যাল মিডিয়ায় আড্ডা দেয়? ফোরামে? তারা কি উত্তর খুঁজতে গুগলে সার্চ করে? আপনার সম্ভাব্য গ্রাহকরা কোথায় তা জানুন এবং তাদের সেখানে লক্ষ্য করুন।

আপনার শ্রোতারা যে ধরনের সামগ্রীতে সাড়া দেয় তা বোঝা
কি তাদের আরো জানতে বা একটি পণ্যের জন্য সাইন আপ করতে ক্লিক করে?


আপনার বিশেষ ভিড়ের জন্য কোনটি সবচেয়ে ভালো কাজ করে? এটা কি বিনামূল্যে উপহার? প্রতিযোগিতা? ছাড়? সঠিক অফারগুলি আপনার অ্যাফিলিয়েট মার্কেটিং প্রচারাভিযান করতে বা ভাঙতে পারে।

A/B টেস্টিং ব্যবহার করুন

ফলাফলগুলির তুলনা করুন এবং আপনার অনুমোদিত কৌশলকে পরিমার্জিত করতে এই ডেটা ব্যবহার করুন।

আপনার গ্রাহকদের ব্যথা পয়েন্টগুলি বোঝুন
বিস্তারিত বিষয়বস্তু এবং প্রাসঙ্গিক পণ্যগুলির সাথে সেই সমস্যাগুলি সমাধান করুন।


2021 সালে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী আমি কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং পার্টনার খুঁজে পাব?
আপনার বিশয়বস্তুর অ্যাফিলিয়েট মার্কেটিং নেটওয়ার্কগুলি দেখে শুরু করুন। পণ্যের ধরন, কমিশন এবং পেমেন্ট পদ্ধতি তুলনা করুন।

আপনি ইতিমধ্যে ব্যবহার করা সরঞ্জাম এবং পণ্য দেখুন। হোস্টিং কোম্পানি এবং মার্কেটিং টুলগুলিতে প্রায়ই অ্যাফিলিয়েট প্রোগ্রাম থাকে।

আরেকটি উপায় হল আপনার বিষয়বস্তুর সাথে সামঞ্জস্যপূর্ণ সুপরিচিত সাইটগুলি সন্ধান করা এবং তাদের একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম আছে কিনা তা দেখুন। অথবা শুধু "সহযোগী + আপনার বিসয়" অনুসন্ধান করুন এবং ফলাফলগুলি দেখুন।

আমি কিভাবে শুরু থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করব?

1. প্রথমে, আপনার প্ল্যাটফর্মে সিদ্ধান্ত নিন। আপনার কোন ব্লগ বা নিউজলেটার হওয়ার দরকার নেই, যদিও কিছু প্রোগ্রামের বিধিনিষেধ রয়েছে।
2. আপনার দর্শকদের আগ্রহের জন্য প্রচারের জন্য পণ্যগুলি চয়ন করুন
3. শর্তাবলী পড়ুন এবং অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য আবেদন করুন।
4. ইউটিউব এবং সোশ্যাল মিডিয়ায় আপনার ভিডিওর নীচে ব্লগ পোস্ট, নিউজলেটার, লং-ফর্ম কন্টেন্টে আপনার লিঙ্ক যোগ করুন।
5. পরিশেষে, আপনার শেয়ারিং একটি অধিভুক্ত পণ্যের জন্য উল্লেখ করতে ভুলবেন না, এবং আপনি একটি কমিশন পাচ্ছেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য কোন ধরনের কন্টেন্ট ভালো?
যেখানেই আপনি প্রাকৃতিকভাবে অধিভুক্ত পণ্যগুলিকে লিঙ্ক করতে পারেন - উদাহরণস্বরূপ, যদি আপনি পোষা পণ্যগুলি পর্যালোচনা করেন, একটি সরাসরি লিঙ্ক যুক্ত করুন যাতে আপনার পাঠকরা ক্লিক করে কিনতে পারেন।

অথবা ছুটির দিনগুলিতে পোষা প্রাণীদের জন্য সেরা উপহারগুলির একটি তালিকা পাঠান এবং এটি একটি নিউজলেটারে বা নীচে আপনার অধিভুক্ত লিঙ্কগুলির সাথে একটি YouTube ভিডিও পর্যালোচনা হিসাবে ভাগ করুন।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?
অ্যাফিলিয়েট মার্কেটিং হল আপনি যখনই অন্য কারও পণ্য বা পরিষেবার প্রচার করেন তখন আয় করার প্রক্রিয়া। আপনি যদি কোম্পানির জন্য একটি বিক্রয় তৈরি করেন, আপনি অর্থ প্রদান করেন। আপনি যদি বিক্রয় না করেন তবে আপনি অর্থ পাবেন না।

অ্যাফিলিয়েট মার্কেটার হিসেবে আপনি কত টাকা আয় করতে পারেন?
অধিভুক্ত আয় সামঞ্জস্যপূর্ণ নয়। আপনি মাসিকের পরিবর্তে বার্ষিক ভিত্তিতে আয় দেখবেন। একটি শালীন অ্যাফিলিয়েট বছরে $ 10,000 থেকে $ 400,000 পর্যন্ত করতে পারে। একটি সুপার অ্যাফিলিয়েট বছরে $ 1,500,000 এর উপরে করতে পারে।

অ্যাফিলিয়েট মার্কেটিং উপসংহার
অ্যাফিলিয়েট মার্কেটিং হল আপনার সামগ্রী নগদীকরণ এবং একটি অনলাইন আয় তৈরির একটি সহজ উপায়।

সময় পরিবর্তনের সাথে সাথে, অ্যাফিলিয়েট মার্কেটিং বিকশিত হচ্ছে। একসময় ব্লগিং এবং ইমেল তালিকাগুলি অ্যাফিলিয়েট লিঙ্কগুলি ভাগ করার প্রধান উপায় ছিল, কিন্তু এখন সোশ্যাল মিডিয়া মানে সেলিব্রেটিরা অ্যাফিলিয়েট পণ্যগুলি প্রচার করে উল্লেখযোগ্য আয় করছে।

আপনি যে পদ্ধতিই বেছে নিন না কেন, নিশ্চিত করুন যে আপনার শেয়ার করা পণ্যগুলি আপনার শ্রোতাদের জন্য প্রাসঙ্গিক, এবং কোন দুই নাম্বারি অভ্যাস থেকে দূরে থাকুন।

No comments:

Post a Comment

Post Top Ad