NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

15 Jan 2015

ভিডিও থেকে তৈরী করুন gif ইমেজ

আমাদের অনেক সময় gif ইমেজ তৈরী করার দরকার হতে পারে। কারও কাজে দরকার হয় আবার কেউ শখের বশে করতে পারেন । আপনার হয়ত কোন ভিডিও থেকে কিছু অংশ এ্যানিমেটেড ছবি আকারে নেওয়ার ইচ্ছা হল সেটি কিভাবে করবেন ? অনেক ভিন্ন উপায় আছে , সেরকম একটি উপায় হল ভিডিও টু গিফ করভারটার, অনেক ছোট একটি সফটওয়্যার এবং সম্পূর্ণ লাইসেন্স ফ্রি ।

আর আপনারা যদি চান ছবি থেকে ভিডিও( ইমেজ স্লাইড সো ) বানাবেন তাহলে ডাউনলোড করে নিতে পারেন weeding album software টি

video to gif ফ্রি ভিডিও থেকে gif ইমেজ কনভার্টার । এর সাহায্যে দ্রুত এবং সহজে ভিডিও থেকে এ্যানিমেটেড ছবি তৈরী করে নিতে পারেন । AVI, WMV, MPEG, MOV, FLV, MP4, 3GP, VOB ইত্যাদি সহ প্রায় সব ধরনের জনপ্রীয় ফরমেটের ভিডিও এর সাহায্যে গিফ ফরমেটে রুপান্তর করতে পারেন খুব দ্রুত সময়ে ।

অনেকি চিন্তা করতে পারেন একটা মুভি তো অনেক বড় এখান থেকে কিভাবে gif image নিবেন । এই সফটওয়্যার এর সাহায্যে পারবেন অতি সহজে । আপনি শুধু নির্ধারণ করে দিবেন ভিডিও টির কত মিনিট থেকে কত মিনিট আপনি ছবিতে রুপান্তর করতে চান । যদিও এই সফটওয়্যার এ কালার পাবেন ২৫৬ টি , তারপরও এর সাহায্যে তৈরী করতে পারেন খুব ভাল মানের এ্যানিমেটেড ছবি ।

ডাউনলোড করে নিন এখান থেকে ৮.২৩ মেগাবাইট

কিভাবে ব্যাবহার করবেন ঃ প্রথমে ওপেন করুন , তারপর ব্রাউজ এ ক্লিক করে আপনার পছন্দের ভিডিও আপলোড করুন ।

এখন নিচের চিত্রের মত from - আপনি কত মিনিট কত সেকেন্ড থেকে gif করতে চান সেটি দেখিয়ে দিন , to-- আপনি কত সময় পর্যন্ত করতে চান সেটি দেখিয়ে দিন , তারপর সাইজ কত সেটা নির্ধারণ করে দিতে পারেন ।

তারপর next দিন ।

এখন যে উইন্ডো আসবে এখান থেকে make gif বাটনে ক্লিক করলে নতুন উইন্ডো আসবে , এখান থেকে আপনি কোথায় সেভ করতে চান সেটি দেখিয়ে দিতে পারেন এবং আপনার ছবির না নির্ধারণ করে দিতে হবে ।



No comments:

Post a Comment

Post Top Ad