NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

27 Dec 2014

সূর্য দীঘল বাড়ী (Surja Dighal Bari ) আন্তর্জাতিক পুরুষ্কার প্রাপ্ত বাংলা মুভি free download and watch

সূর্য দীঘল বাড়ী (ইংরেজি: Surja Dighal Bari - The Ominous House) ১৯৭৯ সালে মুক্তিপ্রাপ্ত একটি বাংলাদেশী চলচ্চিত্র। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন মসিহউদ্দিন শাকের ও শেখ নিয়ামত আলী। বিশিষ্ঠ গ্রন্থকার আবু ইসহাক এর ১৯৫৫ সালে প্রকাশিত (উপন্যাস) সূর্য দীঘল বাড়ি[৩] অবলম্বনে ছবিটি নির্মান করা হয়। এটিই বাংলাদেশের প্রথম সরকারী অনুদান প্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। ছবিতে প্রধান প্রধান চরিত্র গুলোতে অভিনয় করেছেন ডলি আনোয়ার, জহিরুল হক, রওশন জামিল, আরিফুল হক, কেরামত মাওলা, এ টি এম শামসুজ্জামান।

বাংলা ১৯৫০ সনে দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালে অবিভুক্ত ভারতের বাংলায় ব্যাবসাসীদের কারসাজিতে 'পঞ্চাশের আকাল' নামে যে দুর্ভিক্ষ হয়েছিল তটে বহু লক্ষ দরিদ্র মানুষ প্রাণ হারায়। যারা কোনমতে শহরের লঙ্গরখানায় পাত পেতে বাঁচতে পেরেছিল তাদেরই একজন একালের সময় স্বামী পরিত্যক্ত জয়গুন। সঙ্গে তার মৃত প্রথম স্বামীর ঘরের ছেলে ও দ্বিতীয় স্বামীর গোরের মেয়ে। আরো আছে মৃত ভাইয়ের স্ত্রী-পুত্র। তারা গ্রামে ফিরে এসে এমন এক খন্ড জমিতে ঘর তৈরী করে যেটির অপয়া ভিতে বলে পরিচিতি ছিল। জীবনের যুদ্ধে যখন সে প্রানপন লড়ছে তখর তর প্রতি গায়ের মরলের দৃষ্টি পড়ে। দ্বিতীয় স্বামীও তাকে আবার ঘরে তুলতে চায়। সে কারো প্রস্তাবেই সে দেয় না। কিন্তু এ দুজনের সাক্ষাত ঘটে এবং মরল তার প্রতিযোগীকে হত্যা করে। ঘটনার একমাত্র দর্শক হিসেবে জয়্গুনকেও মূল্য দিতে হয় অন্যভাবে।

আন্তরজাতীক সন্মাননা ঃ
ফিল্ম ডুকাট্ পুরস্কার --- বিজয়ী

ক্যাথটিক জুরি পুরস্কার---বিজয়ী

বিজয়ী এভান্গেলিক্যাল জুরি পুরস্কার---- বিজয়ী

সূর্য দীঘল বাড়ী ছবিটি ফিগুএরা দা ফোজ চলচ্চিত্র উত্সব (১৯৮০), পর্তুগাল এ একটি বিভাগে পুরস্কার লাভ করে।
--- বিজয়ী ডন কিজোট পুরস্কার

Surja Dighal Bari (1980) free download and watch

Full Cast & Crew
Directed by
Sheikh Niamat Ali
Masihuddin Shaker

Writing Credits (in alphabetical order)
Abu Ishaque
Cast (in alphabetical order)
Dolly Anowar
Elora
Flora
Ariful Haque
Hasan Imam
Roushan Jamil
Lenin
Keramat Mulla
Sajib
A.T.M. Shamsuzzaman

Cinematography by
Answar Hosen



surjo-Dighal-bari
surjo-Dighal-bari
surjo-Dighal-bari
surjo-Dighal-bari

ডাউনলোড লিঙ্কগুলো থেকে ডাউনলোড করতে অনেকের ঘাম ছুটে যায় । আসলে ডাউনলোড করা খুব কঠিন নয় , সঠিক ডাউনলোড বাটন টি অনেক খুজে পান না , কারন সেগুলো অনেক সময় কম হাই লাইটেড থাকে । এত কিছু না করে আপনারা আই ডি এম দিয়ে সহজে ডাউনলোড করে নিতে পারেন । আই ডি এম ইন্সটল করা থাকলে watch-online এ গিয়ে সেখানকার ভিডিও প্লে করলে ডাউনলোড করার অপশন চলে আসে । যদি না পারেন এখানে দেখুন আই ডি এম ডাউনলোড লিঙ্ক এবং এর সাথে ভিডিও টিউটোরিয়াল দেওয়া আছে , কিভাবে ক্র্যাক করবেন সেটাও বিস্তারিত দেখানো আছে ভিডিও টিতে ।

পাওয়া যায় নাই ।

seo tags: surjo digal bari free download bangla movie,international award winning bangla movie surjo digal bari free watch and download,surjo digal bari download free,bangla movie surjo digal bari, surjo digal bari bangla movie, bangla movie surjo digal bari,free download bangal movie,bangla movie download free, surjo digal bari bangla movie to watch, download watch surjo dighal bari,surjo dighal bari banla movie free download, bangla movie surjo dighal bari, surjo dighal bari bangla movie free download,সূর্য দীঘল বাড়ী free download and watch.

3 comments:

  1. ধন্যবাদ, অনেক সুন্দর ছবি । এখনকার মুভি দেখলে কষ্ঠ নাগে , এমন সুন্দর মুভি তৈরী হত আগে আমাদের দেশে আর এখন সেই সোনালী যুগ নাই

    ReplyDelete
  2. onek din dhore movie ta khujte chilam

    ReplyDelete
  3. surjo dighal bari-- awesome movie

    ReplyDelete

Post Top Ad