NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

11 Dec 2014

পুরুষাঙ্গ সম্পর্কে কিছু তথ্য জেনে রাখা ভাল, penis facts

পুরুষাংগ-penis-facts
মানুষের জীবনের অত্যান্ত গুরুত্বপূর্ণ বিষয় হল যৌন সম্পর্ক । এখানে শরম বা লজ্জার কিছু নেই । প্রত্যেক টা স্বাভাবিক মানুষের জীবনে এটা একটা দ্রুব সত্য । আজকে আমি পুরুষের পুরুষাঙ্গ নিয়ে কিছু লিখব, তবে কথা গুলো আমার না, ইন্টারনেট থেকে সংগ্রহ করা বিভিন্ন ডাক্তার এবং গবেষকদের কথা । অনেকেই নিজেদের পুরুষাঙ্গ নিয়ে বিভিন্ন বিষয়ে চিন্তিত থাকেন । স্বাভাবিক পুরুষাঙ্গের যে বৈশিষ্ঠ থাকে সেগুলো নিয়েই লিখব ।

পুরুষাঙ্গ (penis) কি?


পুরুষাঙ্গ (penis) কি এটা সবাই জানেন। এটা নিয়ে বিস্তারিত লেখার প্রয়োজন আছে বলে মনে হয় না । তারপরও কিছু অংশ দেখুন
পুরুষাঙ্গ বা পুংলিঙ্গ বলতে বোঝানো হয় প্রাণীর সেই অঙ্গকে, যে নিজের শরীরে সন্তান ধারণ করে না কিন্তু স্ত্রী শরীরে যৌন সঙ্গমের দ্বারা শুক্রানু বা স্পার্ম প্রবেশ করিয়ে সন্তান উৎপাদন করে।পুরুষাঙ্গ মূলত যৈন ক্রিয়া সম্পন্ন করাই এর কাজ।

পুরুষাঙ্গ কীভাবে যেন ক্রিয়া সম্পন্ন করে?

পুরুষাঙ্গের কিছু অংশ ভিতরে এবং কিছু অংশ বাইরে থাকে।পুরুষাঙ্গের নিচের দিকে একটি ঝুলন্তি থলির মত আছে যেটাকে অন্ডোকোষ বলা হয়।এই অন্ডোকোষের ভিতর থাকে গোলাকার দুটো অন্ডো। এই অন্ডোকোষ থেকেই তৈরী হয় শুক্রানু যেটা যৌন ক্রিয়ার ফলে মেয়েদের ডিম্বানুর সাথে মিলে নতুন ভ্রূন সৃষ্টির মাধ্যমে বংশগতি অব্যাহত রাখতে সহায়তা করে থাকে ।

পুরুষাঙ্গ যৌনতা বিষয়ে কিছু তথ্য

পুরুষাঙ্গ কন্ট্রোল ঃ ইংরেজীতে একটা কথা আছে Your penis does have a mind of its own । কথাটি আপনি বিশ্বাস করেন বা না করেন কথাটি সত্য । আপনি সব সময় আপনার পুরসাংগ কে নিয়ন্ত্রন করতে পারবেন না । অনেক সময় দেখবেন আপনি না চাইলেও আপনার লিঙ্গ erect(খাড়া) হয়ে যায় ।
আপনার অন্যান্য অংগের মত এই অংশ কে সম্পূর্ণ কন্ট্রোল করতে পারেন না, কারন এই অংশ টি একটি নার্ভ দ্বারা পরিচালিত হয় যা সম্পূর্ণ মানুষের কন্ট্রোল এ থাকে না ।

আকার / size : NHS ( The NHS is the world’s largest publicly funded health service) এর তথ্য মতে একজন পুরুষের পুরুষাঙ্গের স্বাভাবিক সাইজ ৫.৫ থেকে ৬.৩ ইঞ্চি লম্বা ( দ্বারানো বা খাড়া অবস্থায় ) । এবং এভারেজ পরিধী ( মোটা) ৪.৭ থেকে ৫.১ ইঞ্চি ( উত্তেজিত বা খারানো অবস্থায়) ।
পুরুষাংকে তখনই ছোট বলা যায় যখন এর সাইজ ইত্তেজিত অবস্থায় ৩ ইঞ্চি বা এর কম থাকে । ( These measurements were based on a review of 50 studies on penis size conducted since 1942, which between them have measured 11,531 penises.)



পুরুষাঙ্গ বড় ছোট কোন কথা না। সময়সীমাটা মূল বিষয়। According to the new study "Canadian and American Sex Therapists' নরমাল যৌন মিলনের সময় সীমা ৩ থেকে ৭ মিনিট ( স্ত্রী যোনাঙ্গে প্রবেশ করানোর পর থেকে বীর্য বের হওয়া পর্যন্ত) । যৌনাংগে প্রবেশ করানোর আগের ক্রীয়ার সময় এখানে ধরা হয়নি । সাধারণত সবকিছু মিলিয়ে ১০ থেকে ২০ মিনিট ধরা হয় ।


সুস্থ এবং স্বাভাবিক পুরুষাঙ্গ একেবারে সোজা হয়না । কোনদিকে একটু বাকা থাকবেই।


penis বা পুরুষাঙ্গের গোঁড়া চিকন আগা মোটা নিয়ে অনেক কথা হয়ত শুনে থাকবেন । আসলে এটা কোন সমস্যার সৃষ্টি করে না । তবে যদি অতিরিক্ত চিকন হয় এবং যৌন কর্মের সময় চাপ নিতে না পারে তাহলে ডাক্তার দেখাতে পারেন । অর্থাৎ যদি যৌন কাজের সময় চাপ নিতে পারে তাহলে গোড়া চিকন কোন সমস্যা নয় ।


পুরুষাঙ্গ তেল বা মালিশের মাধ্যমে বড় করার কথা চিন্তা করেন অনেকেই হাতুড়ে ডাক্তারের সাথে কথা বলেন , এটা সম্ভব নয় ।


স্ত্রীকে পরিপূরন যৌন তৃপ্তি দেওয়ার জন ৩ ইঞ্চি পুরুষাঙ্গই যতেষ্ঠ

বেশি বড় পুরুষাঙ্গ পাটনারের জন্য আনন্দের বদলে ক্ষতি বয়ে আনতে পারে।

ছোট পুরুষাঙ্গ বলতে ৩ ইঞ্চির চেয়ে ছোট পুরুষাঙ্গেকে বুঝায় ।




1 comment:

  1. আমার পুরুষ লিংগ আকারে একবারেই চিকন এবং দুর্বল আমি সহবাস করতে পারিনা আমি এখন কী করবো

    ReplyDelete

Post Top Ad