NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

6 Nov 2013

মাত্র ১২ বছর বয়সেই পিতা !! youngest father of the world

younger father

মাত্র ১২ বছর বয়সে সন্তানের বাবা হয়ে আবারো ব্রিটিশ সোসাইটিতে আলোচনা সমালোচনার ঝড় তুলেছেন ব্রিটিশ নাগরিক সেন স্টুয়ার্ট। ১৯৯৮ সালের পর থেকে এই পর্যন্ত বিশ্বের সর্বকনিষ্ঠ পিতা হিসেবে স্বীকৃতি পেয়েছে সে।

উল্লেখ্য এরও আগে ১৫ বছর বয়সী আরেক ছাত্র সন্তানের পিতা হয়ে ব্রিটিশ সোসাইটিতে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছিলো। এ ব্যাপারে ব্রিটিশ প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন বলেছিলেন, কিশোররা শিশুর পিতামাতা হচ্ছে। ব্যাপারটা বেশী দূর গড়ানোর আগেই সংশোধন করা উচিত। সবাইকে দায়িত্ববোধ নিয়ে সচেতন হতে হবে।

সেন ও তার ১৬ বছর বয়সী মেয়ে বন্ধু এমা ওয়েবস্টার একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। সেনের মা তেরেসা এবং এমার বাবা রে ও মা সার্লি। তারা দুজন যখন যথাক্রমে ১১ ও ১৫ তখন ব্রেডফোর্ডশায়ারে প্রতিবেশী ছিলেন। সেন ও তার মা যখন ১৯৯৬ সালে ওয়েবস্টারের বাড়ির পাশে আসেন, তখন তাদের মধ্যে বন্ধুতা গড়ে ওঠে। তার কিছুদিন পর এমা অন্তসত্ত্বা হয়ে পড়েন। সেন রিজলি গ্রামের মার্গারেট বিউফোর্ট স্কুলে ৭ম গ্রেডের ছাত্র ছিলেন। এমা শার্নব্রুক আপার স্কুলে জিসিএসই করছিলেন। এমা বলেন যে, আমি যখন সেনের সাথে মিলিত হয়েছিলাম আমি ভেবেছিলাম সেন আমার সমবয়সী। আমি এখন ঠিক আছি।

এর আগে ২০০৯ একজন ব্রিটিশ স্কুল ছাত্র মাত্র ১৩ বছর বয়সে সন্তানের জনক হয়ে আলোচিত হয়েছিলেন। অবশ্য আইনগত জটিলতার কারণে মিডিয়াতে তার নাম প্রকাশ করা হয়নি। তার ১৬ বছরের মেয়ে বন্ধু সন্তানের জন্ম দিলে আলোচনার ঝড় উঠে তখন। এ ঘটনায় সাধারণ ব্রিটিশরা ক্ষোভ ও নিন্দা প্রকাশ করলেও ঐ স্কুল কিশোরের পিতা গর্ববোধ করেছিলেন । প্রখ্যাত ডেইলি মিরর পত্রিকাকে তিনি বলেছিলেন, আমার সন্তানের বয়স মাত্র ১৩ হলেও সে ২৫ বছর বয়সী পুরুষদের চেয়ে ভাল পিতা হতে পারবে বলে আমি বিশ্বাস করি।

জানা যায়, তার মেয়ে বন্ধু ভিন্ন স্কুলে পড়লেও ইন্টারনেট চ্যাটের মাধ্যমে তাদের পরিচয় হয়। ওই কিশোরের পিতা আরো বলেছিলেন, আমরা ছেলে প্রথমে ঘাবডে গিয়েছিল, বর্তমানে সে দারুন খুশি ভাল পিতা হবার প্রস্তুতি নিচ্ছে।


No comments:

Post a Comment

Post Top Ad