NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

21 Nov 2013

Dll-file-missing-error-নিয়ে নিন সমাধান,সাথে resistry clean করে পিসি কে করুন গতিময়

DLL-files-fixer

যে কোন কাজ করতে গিয়ে যদি দেখেন DLL ফাইল মিসিং এর কারনে আপনার কাজটি বাধাগ্রস্থ হচ্ছে তাহলে মেজাজ টা কেমন লাগবে আপনার? নিশ্চয় ভাল থাকার কথা নয়। এছাড়া অনেক গেমস খেলার সময় দেখা যায় dll missing error তাই এর সহজ সমাধানের জন্য ব্যাবহার করতে পারেন DLL-Files Fixer নামের খুব স্বল্প ওজনের ম্যাজিক সফটওয়্যার যার সাইজ মাত্র ৫.১৫ মেগাবাইট।

এটি দিয়ে আপনি আপনার কম্পিউটারের DLL মিসিং ফাইলকে মেরামত ও ফিক্স করে নিতে পারেন এবং সিস্টেম কে দিতে পারেন dll errors এর কারনে freezing, crashing or blue screen এর হাত থেকে বাঁচার উপায়।

এ শুধু DLL ফাইল মিসিং কে ঠিক করে তা নয়, কম্পিউটারকে ফুল স্ক্যান করে আরও এর সাথে সম্পর্কিত অন্যান্য ইরর ফাইলকে ফিক্স করে কম গতি সম্পন্ন কম্পিউটারকে দিতে পারে অসামান্য গতি।

আর এই জন্য DLL- Files Fixer কে প্রথমে এখান থেকে ডাউনলোড করে নিন। link 1 / Link 2 drop box ডাউনলোড করার পর রার ফাইলকে এক্সট্রাক্ট করুন, পেয়ে যাবেন সেট আপ ফাইল সহ ক্র্যাক ফাইল। প্রথমে সেট আপ ফাইল দিয়ে পিসিতে ইন্সটল করুন এবং তারপর ক্র্যাক ফাইলে প্রবেশ করে তা কপি করুন ও C ড্রাইভ ওপেন করে প্রোগ্রাম ফাইলে প্রবেশ করুন এবং Dll-Files.com Fixer কে ওপেন করে তাতে ক্র্যাক ফাইলটি পেস্ট করলেই সফটটি ফুল ভার্সন হয়ে যাবে।

এবার ডেস্কটপ আইকন থেকে Dll-Files Fixer কে ডাবল ক্লিকের মাধ্যমে ওপেন করুন। ওপেন করার সময় আপডেট চাইলে NO তে ক্লিক দিন। নিচের চিত্রের মত আসলে সেখানে start scanning now এ ক্লিক করে scan করে নিতে পারেন

dll fixer

এখানে আপনি আপনার কম্পিউটারের রেজিস্ট্রি ড্যামেজের পরিমান দেখতে পারবেন ও রেজিস্ট্রি ফিক্স করার জন্য Start Scanning Now এ ক্লিক দিয়ে ইরর ফাইলকে ঠিক করে নিতে পারেন। Start Scanning Now এ ক্লিক দিলে নিচের চিত্রের মত পাবেন .scan করা শেষ হলে কতগুলো এরর আছে সেটা দেখতে পারবেন। তারপর fix error যে বাটন পাবেন সেখানে ক্লিক করে ফিক্স করে নিতে পারেন পিসির এরর
dll missing fixer
এখানে আপনি Fixs Error এ ক্লিক দিয়ে ইরর ফাইল গুলিকে মেরামত করে নিতে পারেন। কাজ শেষে আপনার কাজ সম্পন্ন হয়েছে তা জানা যাবে।

এবারে DLL ফাইল মিসিং ঠিক করার কৌশল টি জেনে নিন। software er উপরের মেনু বারে Install DLL Files এ ক্লিক দিন নিচের চিত্রের মত পাবেন
dll missing fixer
যে DLL ফাইল মিসিং হয়েছে তা খালি বক্সে লিখুন এবং Search DLL- Files.com এ ক্লিক দিন। এই কাজটি করতে গেলে কম্পিউটারে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে। কিছুক্ষনের মধ্যে আপনি কাংখিত DLL ফাইলটির ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন তা ডাউনলোড করে ইন্সটল করে নিন।

রেজিস্ট্রি ব্যাক আপের জন্য মেনু বারে Backup Registry তে ক্লিক দিন নিচের চিত্রের মত পাবেন
dll missing error solved
এখানে আপনি রেজিস্ট্রি ব্যাক আপ ও রি স্টোর করে নিতে পারেন।


Setting tap নিয়ে বেশি কিছু বলার নেই। তবে সফটওয়ার এর বিল্ড ইন অবাস্থায় , থাকলে আপনি যতবার পিসি ওপেন করবনে তত বার এটি অটমেটিক চালু হয়ে scan শুরু করবে। আপনার কাছে যদি এটা ঝামেলা মনে হয় তাহলে নিচের দেখানে চিত্রের মত সেটিংস এ গিয়ে টি চেক বক্স টি থেকে চেক আউট করে দিন, তাহলে আর অটো চালু হবে না।
dll missing and resistry fixer

ছোট একটি সফটওয়্যার কিন্তু কাজ অনেক, হাতের কাছে রেখে দিতে পারেন। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা---




No comments:

Post a Comment

Post Top Ad