NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

13 Dec 2012

দশ মাসের জমজ সাতারু



এখনো কথা বলা কিংবা ভালো মতো হাঁটতেও পারে না জমজ ভাই উইলিয়াম এবং ইলেনটিনা। কিন্তু এখন থাকতেই সবাইকে অবাক করে দিয়ে সাঁতরে দক্ষ হয়ে উঠেছে তারা।

ভালো মতো হাঁটতে না পারলেও মাত্র ১০ মাস বয়সী উইলয়াম ও ইলেনটিনা যে কোনো বড় মানুষের মতই সাঁতড়ে বেড়াতে পারেন ২৫ মিটার পুলে।



উইলিয়াম এবং ইলেনটিনার মা সাবেক সাঁতার কোচ চারলোট্টি ট্রাইকুশও ছেলেদের দক্ষতা দেখে হতবাক। তিনি বলেন, বয়সের তুলনায় সাঁতারে ওদের দক্ষতা  বিস্ময়কর।

উইলিয়াম এবং ইলেনটিনার বাবা ভিক্টরও তার ছেলেদের নিয়ে গর্বিত। তিনি আশা করছেন ২০২৮ সালের অলিম্পিকেই দেখা যাবে তার ছেলেদের।

ব্রিটেনের গ্লুচেস্টারশায়ারে বসবাসরত ফরাসি বংশদ্ভূত মিসেস চারলোট্টি তার ছেলেদের সাঁতারে এমন দক্ষতা কিভাবে হলো এ সম্পর্কে জানান, গত অক্টোবরে তারা সাইপ্রাসে ‍ছুটি কাটাতে গিয়েই বাচ্চাদের এই প্রতিভার খোঁজ পান। সেখানে কোনোরকম আর্মব্যান্ড ছাড়াই দুই ভাই জলের মধ্যে স্বচ্ছন্দে সাঁতার কাটে।

এরপর দেশে ফিরে এসে তিনি উইলিয়াম এবং ইলেনটিনাকে ভর্তি করে দেন বাচ্চাদের জন্য স্থানীয় পুলে। এরপর থেকে সেখানে একটু একটু করে নিজেদের কারিশমা দেখাতে থাকে উইলিয়াম এবং ইলেনটিনা।







মিসেস চারলোট্টি বলেন, ‘আমি স্তম্ভিত হয়ে গিয়েছিলাম। প্রথমে তারা জলে সাঁতড়ে পাঁচ মিটার, এরপর আরেকটু বাড়িয়ে সাত মিটার এবং একসময় ১২ মিটার গেলো। তারা বয়স্কদের পুলেও সাঁতরাতে সক্ষম। তাই আমি তাদের শিক্ষকদের পরামর্শ দিয়েছি, তাদেরকে বড়দের পুলে নিয়ে যেতে।







শুধু উইলিয়াম এবং ইলেনটিনার বাবা-মাই নয়। তাদের দুই ভাইয়ের কীর্তি দেখে চমৎকৃত সুইমিং কোচরাও। ২০ বছর ধরে কাজ করা এক কোচ বলেন, ‘সত্যিই আমি আগে কখনো এমন দেখিনি। আমার ধারণা এটি প্রাকৃতিক ভাবেই তাদের মধ্যে এসেছে।তবে পূর্ণবয়স্কদের মতো সাঁতারের স্ট্রোক শেখার জন্য তারা এখনো খুবই ছোট হয়ে যায় বলে জানান তিনি।
সুত্র ঃ প্রাইম নিউজ।





No comments:

Post a Comment

Post Top Ad