NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

18 Nov 2012

বোবায় ধরা



আপনি হয়তো ঘুমাচ্ছেন ঘুমানোর একটা সময় হঠাত্আপনি অনুভব করলেন আপনার দম বন্ধ হয়ে যাচ্ছে ! শ্বাস নিতে পারছেন না ! মনে হচ্ছে যেন ভারী কিছু একটা আপনার বুকের উপর বসে আছে !
গলায় হাতের স্পর্শ পেলেন ! আপনি সবই বুঝতে পারছেন , কিন্তু আপনার সারা শরীর অবশ হয়ে আছে ! ঘাম দিয়ে আপনার ঘুম ভাঙলো আর তখনই আবিষ্কার করলেন অদ্ভূত দর্শন কিছু একটা আপনার বুকের উপর বসে আপনার গলা চেপে ধরে আছে ! কেমন লাগবে তখন আপনার ??

এই ধরনের অবস্থাকে আমরা সাধারণতবোবায় ধরাবলে থাকি অনেকে এটাবোবা জ্বীনধরাও বলে থাকে মেডিকেল সাইন্সের দিক থেকে বিচার করতে গেলে বোবায় ধরা অবস্থার ১০১ টা কারণ দেখানো যাবে কিন্তু আমরা সাইন্স দিয়ে এই বোবায় ধরা বিষয় কে ব্যাখ্যা করতে যাচ্ছিনা চলুন বোবায় ধরার অজানা বিষয় এবং ঘটনাগুলো জানা যাক ভৌতিক এবং অবৈজ্ঞানিক বিচারে

এক লোককে প্রায়ই বোবায় ধরতো বোবায় ধরা অবস্থায় তিনি একটা স্বপ্নই দেখতেন তিনি দেখতেন যে , এক বিদঘুটে বৃদ্ধা মহিলা , যার সাদা চুল , সারা মুখ আগুনে ঝলসানো , তার বিছানার পাশে বসে রয়েছে এক পর্যায়ে বৃদ্ধা চলে যেত এবং যাওয়ার আগে লোকটার মুখে একদলা থুতু ছিটিয়ে দিত লোকটার ঘুম সাথে সাথেই ভেঙে যেত এবং তিনি তার মুখে থুতু আবিষ্কার করতেন !!

আরেক লোক কে একবার বোবায় ধরেছিলো তিনি স্বপ্ন দেখছিলেন যে , তিনি খোলা মাঠে শুয়ে আছেন আকাশ দিকে মুখ করে হঠাত্তিনি আকাশের দিকে উঠতে শুরু করলেন ! একটু উঠার পর তার ঘুম ভেঙে যায় আর তখনি তিনি বিছানা থেকে নিজেকে প্রায় ছয় ফুট উপরে দেখতে পান ! তারপর সশব্দে তিনি তার বিছানায় আছড়ে পড়লেন!!

এক মহিলার স্বামীকে প্রতিদিনই বোবায় ধরতো বোবায় ধরার পর স্বামী ছটফট করা শুরু করলে মহিলা তাকে হাত ধাক্কা দেন এরপর স্বামী স্বাভাবিক ভাবে ঘুমাতে পারেন এক রাতে মহিলা তার স্বামীর গোঙানির শব্দ শুনতে পেলেন মহিলা না তাকিয়েই স্বামীকে হাত দিয়ে ধাক্কা দিলেন তারপরেও স্বামীর গোঙানি থামছিল না মহিলা উঠে বসলেন স্বামীর দিকে তাকালেন তাকিয়েই মহিলার ভয়ে একটা হার্টবিট মিস হলো !তিনি দেথলেন , তার স্বামী গভীর ঘুমে অচেতন গলা দিয়ে গোঙানি বের হচ্ছে আর তার বুকের উপরে আনুমানিক বছরের কালো কুচকুচে রঙের একটা বাচ্চা বসে গলা টিপে ধরে রেখেছে ! মহিলার সাথে বাচ্চাটার কয়েক সেকেন্ডের চোখাচোখি হল কি ভয়ংকর সে চাহনি !তারপর পরই বাচ্চাটা লাফ দিয়ে জানালা দিয়ে বাইরে চলে যায় !

অনেকেই বোবায় ধরা অবস্থায় এমন কিছু দেখে থাকেন অথবা আভাস পান , যার সাথে ভবিষ্যত্ এর কিছু কিছু ঘটনা মিলে যায় বোবায় ধরা যেহেতু ঘুমের সাথে সর্ম্পকিত , তাই এই ঘুম জগতে এমন সব বিষয় ঘটে থাকে যা ব্যাখ্যা করা সম্ভব হয়না মানুষ ঘুমের মাধ্যমেই ভবিষ্যতের আভাস পেয়ে থাকে , জটিল সমস্যার সমাধান করতে পারে , এমনকি মৃত্যুর কাছাকাছি পর্যায়ে যেতে পারে যেটাকেনেয়ার ডেথ এক্সপেরিয়েন্সঅথবাআফটার লাইফবলে বিষয়ে অন্য কোন সময় আলোচনা করা যাবে

আল্লাহ মানুষকে সমস্যা যেমন দিয়েছেন , তেমনি সমাধানের ব্যবস্থা করেও দিয়েছেন
ঘুমাতে যাবার আগে ৩বার সূরা ফাতিহা , বার সূরা ইখলাছ এবং বার দরুদ শরীফ অথবা আয়াতুলকুরসী পড়লে বোবায় ধরার সম্ভাবনা থাকবে না, দুঃস্বপ্ন দেখার মাত্রা কমে যাবে অনেকেই বুকে আরবীতেউমার” ( আঈন , মিম , রা ) লিখে ঘুমান সেটা করলেও হয়তো ঘুমের ভিতর উল্টাপাল্টা কিছু হয়না তবে সূরা পড়াই সবচেয়ে ভালো (অন্য ধর্মাবলম্বীরা তাদের পবিত্র কোন বাক্য বা শ্লোক বা দুআ পড়তে পারেন )

বোবায় ধরার ব্যাপারটা যদি অতিরিক্ত পর্যায়ে চলে যায় তাহলে কোন বিজ্ঞ হুজুরের পরামর্শ মোতাবেক তাবিজ ব্যবহার করা যেতে পারে

একটু পর হয়তো আপনি ঘুমাতে যাবেন আপনি কি চান ঘুমের মধ্যে কালো কিছু একটা আপনার বুকের উপর বসে গলা চেপে ধরুক?? ঘুমের মধ্যে আমাদের ইচ্ছার প্রাধান্যই বা কতটুকু থাকে ?
আমাদের সাথে থাকুন ফেসবুকে লাইক ইনফো ওয়ার্ল্ড

No comments:

Post a Comment

Post Top Ad