NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

24 Jun 2012

কেমন আছ ? তোমার এই পাগল টাকে ছেড়ে



নিস্তব্ধ সময়, অন্ধকার ঘর...
শুনি দূর থেকে ভেসে আসা শেয়ালের কান্না...।
দখিনা বাতাসে দরজায় করা নাড়ে
মাঝরাতে ঘুম ভাঙ্গে .........
দরজার মৃদু শব্দে মনে হয়,
ফিরে এসেছ তুমি............?
ভূল ভাঙ্গে তখনি আবার, জানি আসবে না কোনদিন।
হাসবে না আর মুখ লুকিয়ে।।
যে হাসি দেখার জন্য ছুটতাম তোমার পিছু
গায়ের মেঠ পথ ধরে.........।।
সে পথ আজও আছে, আছে সেই নদীটি...
শুধু নেই নদীটির স্রোত, যেমন নেই তুমি।
নদী পারের কাশ বাগানটিও নেই আগের মত...।
মরে গেছে সে বাগান, সাঁজেনা আর অপরূপ সাঁজে,
কেমন আছ তুমি??
তুমি কি সাঁজ আগের মত?
এখনো মনে পড়ে সেই দিন গুলি...
পিছনের দিকে চুল বাধতে খুব সুন্দর করে,
মৃদু বাতাসে দুলত সামনের চুলগুলো...
হাতের চুড়ি গুলোর শব্দ এখনও  বাঁজে কানে,
তোমার আকাশী রঙের জামাটা যখন পরতে,
তখন  মনে হত সর্গ হতে আসা অপ্সরী  তুমি...
তাকিয়ে থাকতাম মুগ্ধ হয়ে,
তোমার ছন্দময় চলা, আর অনাবিল হাঁসি
আজও অমলীন...............
আমার মনে।
তোমার সে স্পর্শ আজও অনুভব করি,
প্রতিটি ক্ষনে.........।
প্রতি মূহুর্তে............।।
মনে হয় অনেক বদলে গেছ  তুমি............
আমি আছি আগের মতই
এখনও পারিনা মাথাটা ঠিক মত আচড়াতে...
কি করব বল??
প্রতিদিনই  মনে হয় তুমি আসবে.........।।
বকবে আমায়, চুল আচড়াইনি বলে...।।
তারপর আলতো হাতে মাথায় হাত বুলাবে ।
মনে পড়ে তোমার ????????????
মাথায় হাত বুলাতে আর বলতে......
থাক, তোমার মাথা আচড়াতে হবেনা...।।
বলতাম—কেন?
মিস্টি হেসে বলতে,--আমি আচড়ে দেব প্রতিদিন......।।
বিশ্বাস কর.........।।
আমি আজও আগের মত,
শুধু তুমি নেই.........
পথ চলি একা...
হাজার লোকের মাঝেও, আজ আমি বড় একা,
কেমন আছ তুমি?? তোমার এই পাগল টাকে ছেড়ে??
খুব জানতে ইচ্ছে করে।
চাই ভাল থাক,
তোমার কস্টগুলোও যেন বিধাতা আমাকে দেয়...
তবুও সুখি হও...।
আমি একাই চলব এ পথ
অন্তহীন পথে..................
সংগী করে রাতের অন্ধকার, আর তোমার স্মৃতি......................................................









4 comments:

Post Top Ad