NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

15 Jan 2015

বাজারে আসছে Samsung Galaxy A7

বেশ কিছুদিন ধরেই স্যামসাং ‘গ্যালাক্সি এ৭’ মডেলের স্মার্টফোন আনার গুজব চলছিল। সম্প্রতি সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্যামসাং নির্মিত সবচেয়ে পাতলা ও বেশ কিছু উন্নত বৈশিষ্টসম্পন্ন এ স্মার্টফোনটি বাজারে এল। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
স্যামসাংয়ের সবচেয়ে পাতলা এ স্মার্টফোনটি মাত্র ৬.৩ মিলিমিটার পুরু। এর রয়েছে ধাতব বডি। এটি গ্যালাক্সি এ৫ ও এ৩ মডেলের পরবর্তী প্রজন্ম।

‘গ্যালাক্সি এ৭’ স্মার্টফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চি এইচডি (৭২০পি) সুপার অ্যামোলিড ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম ভিত্তিক টাচ উইজার্ড। তবে এটি অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপে আপডেট করা যাবে।

এতে আরও রয়েছে ১৬ জিবি ইন্টারন্যাল স্টোরেজ, ২জিবি র‌্যাম ও মাইক্রোএসডি কার্ড (৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে)। স্মার্টফোনটিতে ২৬০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি সংযোজন করা হয়েছে।

স্যামসাং পৃথক দু ধরনের এ৭ স্মার্টফোন এনেছে। এর মধ্যে একটি স্মার্টফোনে রয়েছে ৪জি সংযোগসহ ৬৪ বিট অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬১৫ প্রসেসর (১.৫ গিগাহার্জ কোয়াড কোর ও ১ গিগাহার্জ কোয়াড কোর)। অন্য স্মার্টফোনটিতে রয়েছে ৩জি সাপোর্ট, স্যামসাংয়ের নিজস্ব অক্টা-কোর প্রসেসর এক্সিনোস (১.৮ গিগাহাজং কোয়াড-কোর ও ১.৩ গিগাহার্জ কোয়াড কোর)।

স্মার্টফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। এ ছাড়াও এতে সেলফি তোলার জন্য বিশেষ ফিচার রয়েছে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে আল্ট্রা পাওয়ার সেভিং মোড, থিম পরিবর্তনের সুযোগ, প্রাইভেট মোড, মাল্টি স্ক্রিন ও কুইক কানেক্ট সুবিধা।স্মার্টফোনটির দাম এখনও জানায়নি স্যামসাং। তবে এ স্মার্টফোনটি প্রতিযোগিতামূলক দামে এ বছরের প্রথম প্রান্তিকের শেষের দিকে বাজারে আসবে, জানিয়েছে স্যামসাং।

No comments:

Post a Comment

Post Top Ad