NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

5 Jan 2015

আপনার পিসির যে কোন ছবিকে বানিয়ে ফেলুন ফোল্ডার আইকন, খুব সহজে

আপনার পিসিতে প্রতিদিন একই রকম ফোল্ডার দেখতে দেখতে কি বিরক্ত হয়ে গেছেন ? আপনি চাইলে পরিবর্তন করে নিতে পারেন আপনার পিসির ফাইল ফোল্ডার আইকন সমূহ । তবে এক্ষেত্রে পিসির নিজস্ব কিছু আইকন আছে আপনি চাইলে সেগুলো ব্যাবহার করতে পারেন । কিন্তু আপনার যদি পিসির দেওয়া কোন আইকন পছন্দ না হয় তাহলে কি করবেন ? আপনি হয়ত চান আপনার বিভিন্ন ফাইল ফোল্ডার এর আইকন বিভিন্ন রকম হোক, আইকন গুলো যদি ভিন্ন হয় তাহলে অনেক ফোল্ডার এর মাঝে নির্দিষ্ট ফোল্ডার খুজে পেতে তেমন আর কষ্ট হয়না।

আপনি চাইলতে আপনার পছন্দের বিভিন্ন ছবিকে ব্যাবহার করতে পারেন আপনার পিসির ফোল্ডার আইকন হিসেব । খুবই ছোট একটি সফটওয়ার সাহায্যে আপনি চাইলে আপনার অথবা আপনার পছন্দের যেকোন ছবিকে ব্যাবহার করতে পারেন ফোল্ডার আইকন হিসেবে ।

  • প্রথমে ১ মেগাবাইট এর সফটওয়্যার টি ডাউনলোড করে নিন । ডাউনলোড লিঙ্ক
  • তারপর ইন্সটল করুন স্বাভাবিক নিয়মে
  • ইন্সটল করা হয়ে গেলে, সফটওয়্যার টি ওপেন করুন । ওপেন করার পর ছট একটি বক্স আসবে, আপনি যে ছবিকে আইকন বানাতে চান সেই ছবিটাকে টেনে এনে এই বক্স এর ভিতর ছেড়ে দিন ।
  • প্রায় পক সাথে সাথেই দেখবেন একই ফোল্ডারে ছোট একটি আইকন ফাইল / ছবি তৈরী হয়ে গেছে ।
  • এখন আপনি যে ফোল্ডারের আইকন চেঞ্জ করতে চান সেটার উপর রাইট ক্লিক করে প্রপারটিজ /properties এ যান । তারপর customize এ ক্লিক করুন, নিচে দেখুন change icon নামে একটা বাটন আছে , সেখানে ক্লিক করুন । তারপর browse এ ক্লিক করে আপনার আইকন ফাইলটি দেখিয়ে দিন ।

বুঝতে সমস্যা হলে নিচের ভিডিও দেখে নিন ।

হাই রেজুলেশন দেখতে নিচের চিত্রের মত সিলেক্ট করুন -


3 comments:

  1. দারুন কাজের জিনিস দিছেন ভাই।

    ReplyDelete
  2. অনেক ছোট আর মজার ধন্যবাদ এডমিন সাহেব

    ReplyDelete
  3. ধন্যবাদ, খুব ভাল জিনিস

    ReplyDelete

Post Top Ad