NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

29 Dec 2014

আপনার android mobile কে ব্যাবহার করুন ওয়েবক্যাম হিসেবে

আপনারা অনেকেই পিসিতে বিভিন্ন ম্যাসেঞ্জার যেমন Skype, Yahoo Messenger,Tango,Line etc, ব্যাবহার করেন। তবে আপনার কাছে যদি মন মত অয়েবক্যাম না থাকে তাহলে হয় ভিডিও কলিং এর মজা থেকে বঞ্চিত হচ্ছেন । তবে আপনার কাছে যদি একটি android phone থাকে তাহলে এই ফোন কেই ব্যাবহার করতে পারেন webcam হিসেবে । তাহলে আর দেরি না করে নিচের পদ্ধরি গুলো অনুসরন করুন আর আপনার android কে বানিয়ে ফেলুন ওয়েবক্যাম ।


যা যা লাগবে

  1. Android ফোন(camera থাকতে হবে। )
  2. ডাটা ক্যাবল/ wifi
  3. Apps(Android+windows For pc)


প্রথমে এখান থেকে android এর জন্য apk ফাইল ডাউনলোড করুন

এখন আপনার পিসির জন্য এ্যাপটির একটি ক্লায়েন্ট লাগবে । ডাউনলোড করে নিন এখান থেকে ।

ডাউনলোড- ইন্সটল- শেষ হলে Andriod ফোনকে কেব্‌ল/ওয়াই-ফাই দিয়ে পিসিতে সংযুক্ত করুন। অবশ্যই Media Device হিসেবে সংযুক্ত হতে হবে। এবার পিসির জন্য ডাউনলোডকৃত সফটওয়্যারটি ওপেন করুন।নিচের চিত্রের মত আপনার সংযুক্তি অর্থাৎ আপনার সংযোগ করার ব্যবস্থাটি নির্বাচন করুন।

এরপর Start বাটন এ ক্লিক করুন। ব্যস হয়ে গেল। তবে একটু সমস্যা আছে আর তা হল আপনার পিসি তে অবশ্যই আপনার হ্যান্ডসেটের Install Driver লাগবে। Install Driver ডাউনলোড করতে পারেন এই লিঙ্ক থেকে

আপনার ফোন যদি Kitkat or Jellybin হয় আপনার ফোনের USB Debugging চালু করতে হবে। যা আপনার ফোনএ চালু করা নেই। চালু করতে নিম্নোক্ত পদক্ষেপ অনুসরন করুন।

আপনার ফোনের Settings>About phone এ যান। নিচের চিত্রে দেখানো Build Number এর উপর ৭ বার টাচ করুন। করলে আপনার হাইড করা Developer Option চালু হবে।


এখান থেকে USB Debugging এ টিক দিন।
এখন মনের আনন্দে ব্যাবহার করুন আপনার android web cam

1 comment:

  1. Wow thats really amazing I have heard a new app fhx servers this app is great and I have started looking at it.Thanks for the help and suggesting the matter I will go forward with it.Keep publishing and writing new article.

    ReplyDelete

Post Top Ad