NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

25 Feb 2014

5 best free video editor 2014(নিয়ে চমৎকার কয়েক টি ফ্রি ভিডিও এডিটর ২০১৪)

ইন্টারনেট মার্কেটে বিভিন্ন ধরনের ভিডিও এডিটর পাওয়া যায়, যেগুলোর সাহায্যে আপনি চাইলে অসাধারন সুন্দর সব ইফেক্ট যুক্ত করতে পারেন খুব সহজে। বেশির ভাগ professional ভিডিও এডিটর গন Adobe Primer and Adobe After Effects. Even software like Sony Vegas, Corel Video Studio এই সফটওয়্যার গুলো ব্যাবহার করে থাকেন। এগুলো সব টাকা দিয়ে কিনে ব্যাবহার করা লাগে। আবার ঝামেলাও অনেক। আমি আজকে এমন কিছু সফটওয়্যার এর ডাউনলোড লিঙ্ক দিব যেগুলো সম্পূর্ণ ফ্রি এবং সহজ ব্যাবহার উপযোগী।



তবে একটা কথা বলে নেওয়া ভাল, যারা প্রফেশনাল ভিডিও এডিট করতে চান তাদের জন্য এগুলো না। এই সফটওয়্যার গুলো তারাই নামাবেন যারা আমার মত শখের ভিডিও এডিটর। এগুলোর সাহায্যে নিজস্ব এবং ফ্যামিলি ভিডিও গুলো এডিট করতে পারবেন খুব চমৎকার ভাবে মনের মাধুরী মিশিয়ে।। এই গ্যারান্টি দিতে পারি।

তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেই সফটওয়্যার গুলো।।

VSDC Free Video Editor



প্রথমেই দিলাম vsdc free video editor.. এটি অন্যতম সেরা একটি ফ্রি ভিডিও এডিটর।
দেখে নিন এর ফিচার সমূহঃ
drawing and selection tools,
abilities to color and lighting corrections,
beautiful video filters, transitions, and audio effects.

এই এডিটর এর ইন্টারফেস টা দেখতে তেমন ভাল না। তবে এটি ব্যাবহার করে প্রায় প্রফেশনাল মানের ভিডিও এডিট করা সম্ভব। নিচের লিঙ্ক কপি করে এড্রেস বারে পেস্ট করে ডাউনলোড করুন
http://download.cnet.com/VSDC-Free-Video-Editor/3000-13631_4-75764187.html


Pinnacle VideoSpin



Pinnacle video spin চমৎকার আরেক টি ভিডিও এডিটর। এর সাহায্যে আপনি ভিডিও ক্লিপ্স, ছবি, অডিও, ব্যাকগ্রাউন্ড মিউজিক এগুলো খুব ভাল ভাবে এডিট করতে পারেন।
এর সবচেয়ে ভাল গুন হচ্ছে, এটি প্রায় সব ধরনের প্রধান ভিডিও এবং অডিও ফরমেট সাপোর্ট করে। এটা আসলে যতটা না ভিডিও এডিটর তার চেয়ে বেশি ভিডিও প্রেজেন্টেটর। যারা ভিডিও প্রেজেন্টেশন তৈরী করতে চান তাদের জন্য চমৎকার একটি সফটওয়্যার হচ্ছে এই pinnacle videospin .
Link---http://videospin.en.softonic.com/

Ezvid Free Video Editor


এটি আরেকটি চমৎকার ফ্রি ভিডিও এডিটর। এর সাথে আছে বিল্ড ইন লেখা থেকে কথা বলার ব্যাবস্থা। অর্থাৎ আপনি যা লিখবেন এটি খুব ভাল ভাবে সেটা কথা রুপান্তর করতে সক্ষম।
আর আছে স্কিন ক্যাপচার করার ফিচার। উপরের দুটি অতিরিক্ত ফিচার এই সফটয়ার টিকে অন্য অনেক ভিডিও এডিটর থেকে আলাদা করেছে। চাইলে এই ezvid free video editor কে বানিয়ে নিতে পারেন আপনার সবচেয়ে প্রিয় সফটওয়্যার গুলর একটি।
লিঙ্ক- http://www.ezvid.com/

Lightworks


সারা ইন্টারনেট মার্কেটে যত ফ্রি ভিডিও এডিটর আছে , তার মধ্যে সব থেকে শক্তি শালী বলতে পারেন এই lightworks ভিডিও এডিটর কে। আপনি হয়ত অবাক হতে পারেন কিন্তু সত্যি হল--Raging Bull and 28 Days Later to Pulp Fiction and Mission Impossible. এই মুভি গুলোর ভিডিও এডিট করা হয়েছে এই ফ্রি সফটওয়্যার দিয়ে।
তবে এই সফটওয়্যার টি ব্যাবহার করা মোটেও শহজ না। আপনাকে কিছু পরিশ্রম করতে হবে এইটি ব্যাবহার করতে। youtube থেকে tutorial দেখে শিখে নিতে পারেন। ভাল জিনিশ পাচ্ছেন ফ্রিতে কিন্তু শিখতে তো কষ্ট একটু করতেই হবে।
লিঙ্ক http://www.lwks.com/








No comments:

Post a Comment

Post Top Ad