NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

14 Feb 2013

নিজের পিসি থেকে নিয়ন্ত্রন করুন বিশ্বের যেকোন পিসি

team viewer

নিজের ঘরে আপনার পিসি বা ল্যাপটপে বসে আপনি নিয়ন্ত্রন করতে পারেন বিশ্বের যেকোন স্থানে থাকা কম্পিউটার। একসাথে কাজ করতে পারেন যেকোন বিষয় নিয়ে আপনার বন্ধুর সাথে। কোন সময় দেখা যায় আপনার বা আপনার কোন বন্ধু বা প্রিয় জনের পিসি তে কোন সমস্যা হয়েছে সেটা ঠিক করতে পারেন নিজের পিসি তে বসেই অথবা সেউ পারে আপনার পিসি কে ঠিক করে দিতে তার যায়গায় বসে, বিশ্বের যেকোন স্থানেই সে থাকুক। এতক্ষন যাবত যে সফটওয়্যার টির কথা বলছি সেটা হচ্ছে Team viewer।Team viewer খুবই জনপ্রিয় একটি নেটওয়ার্কিং সফটওয়্যার।


Team Viewer 8 এটি এমন একটি অসাধারণ সফটওয়্যার যেটি দিয়ে পৃথিবীর যে কনো প্রন্তে বসে যে কারো পিসিতে প্রবেশ করা যাবে। খুব সহজে শেয়ার করতে পারবেন আপনার পিসির ডেক্সটপ যে কনো প্রবাসী বন্ধুর সাথে। সরাসরি পিসিতে প্রবেশ করে প্রবাসী পিসিতে থেকে যে কনো কিছু দেখতে পারবেন, এক পিসি থেকে আরেক পিসি তে খুব সহজে যে কনো কিছু, ছবি, সফটওয়্যার, গান, ভিডিও আদান প্রদান করতে পারবেন। অনেকেই এর বিষয়ে বিশদ কিছু জানেন। আমি তেমন জানি না, তবে যেটুকু জানি সে টুকুই আলোচনা করবো।

যা যা লাগবে
১। দুই বা ততোধিক পিসি/ল্যাপটপ।
২। TEAM VIEWER সফটওয়্যার। সব পিসি তেই থাকতে হবে।
৩। দুইটা পিসি/ ল্যাপটপ। একটা আপনার আর অন্য গুলো আপনি যাদের সাথে কাজ করতে চান
৪। সব পিসি তেই নেট সংযোগ থাকতে হবে।

কিভাবে ইন্সটল করবেন ?
১। একদম শেষে দেওয়া নিঙ্ক থেকে ডাউনলোড করে নিন। তার পর স্বাভাবিক নিয়মে রান করান। নিচের চিত্রের মত আসবে। ইন্সটল সিলেক্ট করে next দিন।
২। এখন নিচের চিত্রের মত পারসনাল / নন কমার্শিয়াল ইউজ সিলেক্ট করে নেক্সট দিন। তার পর ডিফল্ট সিলেক্ট করে নেক্সট দিন।
এখন নিচের চিত্রের মত পাবেন যেখানে আপনার আই ডি এবং পাসওয়ার্ড দেখতে পাবেন।


কিভাবে ব্যাবহার করবেন।
আপনি যেভাবে কাজ গুলো করেছেন সেভাবে একই কাজ তাকেও করতে হবে। সেও আপনার মত আই ডি এবং পাসওয়ার্ড পাবে। তারপর নিচের চিত্রে খেয়াল করুন। partner id এর জায়গায় আপনি যার পিসি তে কাজ করবেন তার id দিন তার পর connect to partner click করুন।
তারপর পাস ওয়ার্ড চাইলে আপনার partner এর পাসওয়ার্ড দিয়ে লগ অন করুন। এর পর দেখবেন আপনার পার্টনারের পিসি আপনার পিসি তে এসে পরেছে । আপনার partner এর আইডি এবং পাসওয়ার্ড তাকে জিগ্যেস করে জেনে নিতে হবে।


TEAM VIEWER এ কি কি সুবিধা পাবেন
১। আপনার পার্টনার এর পিসির ফুল কন্ট্রোল।
২। ফাইল ট্র্যান্সফার। আপনি আপনার পার্টনার এর পিসি তে যে কোন ড্রাইভ থেকে যে কোন ফাইল আপনার পিসি তে ট্র্যান্সফার করতে পারবেন।
৩। chat , voice chat, video chat, conference etc .
৪। আপনি চাইলে একাধিক পিসি আক সাথে কন্ট্রোল করতে পারবেন। সে ক্ষেত্রে আপনার নেট স্পীড ভাল থাকতে হবে।
৫। আরও অনেক কিছু । যা আপনার নিজেকেই আবিষ্কার করতে হবে ।

Download from here

No comments:

Post a Comment

Post Top Ad