NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

3 Nov 2012

kiss


আজকে একটা ম্যাগাজিনে পড়লাম কাউরে চুমু দিলে নাকি তার শরীরে 0.1V ভোল্টেজ উৎপন্ন হয়। এর মানে ১০০ টা চুমু দিলে উৎপন্ন হবে 10V ভোল্টেজ। আইডিয়াটা কিন্তু খারাপ না
। ভাবতেছি ধানমন্ডি লেকে যত কাপল বইব সবগুলারে সিরিজে বাইন্ধা কমু, "নে এইবার একজন আরেকজনরে যত খুশি চুমা। ডেইলি ঐখানে কম কইরা হইলেও ৫০০ কাপল বসে। গড়ে যদি ১০০ টা কইরাও চুমা দেয় তাইলেও ৫ কিলোভোল্ট। অর্থাৎ প্রায় ৩৫০০ অলিম্পিক ব্যাটারি চার্জ দেওয়া যাইব।"

৫০০ টা কাপলরে সিকিউরিটির পাশাপাশি একটা পেপসির বোতল গিফট। ১৫ টাকা কইরা পড়ব তাইলে। আর পুলিশ'রে দিন প্রতি ২০০০ টাকা কইরা দিলাম। ব্যাটারির কেসিং পাইকারে কিনতে লাগব ১ টাকা কইরা। আর বাকি আনুষাঙ্গিক ৫০০ টাকা প্রতিদিন। এর মানে প্রতিদিন খরচ পড়ব ১৫*৫০০+২০০০+৩৫০০+৫০০= ১৩৫০০ টাকা। একেকটা ব্যাটারি ৫ টাকা কইরা বেচলে পামু ৩৫০০*৫= ১৭৫০০ টাকা। তাইলে ডেইলি লাভ ১৭৫০০-১৩৫০০=৪০০০ টাকা। এর মানে মাসে ৪০০০*৩০=১,২০,০০০ টাকা। এলাকার নেতা আর চেলাচামুন্ডারে খুশি করার লাইগ্যা দিলাম ২০,০০০ টাকা। হাতে থাকল ১ লাখ। এর মানে বছর ঘুরতে না ঘুরতেই মিলিওনিয়ার।

হামকো ব্যাটারির লগে কম্পিটিশন দিয়া বানামু চুমকু ব্যাটারি। হুদাই চাকরি কইরা কি করুম। ব্যবসাই করুম। আপাতত এরচেয়ে ভাল আর কোনো বুদ্ধি আইতেছে না মাথায়।

1 comment:

  1. চরম একটা ধান্দা পাইলাম।। অতি দুরুত আমি এই ব্যবসা শুরু করবো।।

    ReplyDelete

Post Top Ad