NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

9 Jan 2015

ফটোশপে তৈরী করুন চমৎকার জালি ইফেক্ট ( photoshop banlga tutorial basket effects)

ফটোশপ আমার অনেক প্রিয় একটি সফটওয়্যার , যদিও আমি প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনার নই। আমি ফটোশপ শিখেছিলাম web design এর জন্য , পি এস ডি থেকে html করার জন্য যতটুকু দরকার ততটূকুই ভাল পারি । বাকিটা অনেক সময় আমার clients এর প্রেশার এর কারনে শিখতে হয়েছে , আমার এক client এর সাথে কাজ করছি প্রায় তিন বছর যাবত, তাই অনেক সময় সে আবদার করে , তার কিছু ইমেজ কে এই করতে হবে , সেই করতে হবে , আর ক্লায়েন্ট এর মন রক্ষাত্রে যতটুকু শিখার দরকার ততটুকুই শিখেছি মাত্র । আর আমি ঘরকোনা মানুষ বেশি কথা বলতে পারি না । তাই অনেক ভূল থাকতে পারে কথার মধ্যে, আশা করি ভূল গুলো নিজ দায়িত্বে মার্জনা করবেন ।

আমরা অনেক সময় ছবিতে বিভিন্ন ইফেক্ট দেখি , সেরকম একটি ইফেক্টই আজকে তৈরী করার চেষ্ঠা করব । ছবিতে জালির( এটাকে আমি জালি বলি , আপনারা কি বলেন বলতে পারব না, তবে দেখলে বুঝতে পারবেন আশা করি ) মত একটি ইফেক্ট ক্রিয়েট করব । পোষ্টে যে ছবি দেওয়া আছে , এডিট করার পর ফাইনাল এফেক্ট হবে এটা । অবশ্য আপনি যদি ভিন্ন করতে চান করতে পারেন, কিভাবে করবেন সেটা ভিডিও দেখলেই বুঝতে পারবেন আশা করি , তাহলে দেখে নিন ভিডিও টি ।

নিচের ভিডিওতে দেখানো কাজগুলো করতে হলে লেটেষ্ট ফটোশপ লাগবে । photoshop cs6 অথবা photoshop cc ভার্সন ব্যাবহার করতে পারেন । না থাকলে ডাউনলোড করে নিতে পারেন এখান থেকে



No comments:

Post a Comment

Post Top Ad