NEWS

বাংলায় তুলি প্রযুক্তির সুর

1 Oct 2013

নারী লতা -পৃথিবীর নগ্ন ফুল-nogno ful

naree lota
নারীলতা একটি নগ্ন ফুলের নাম! নারীদের মত দেখতে মনে হয় বলে এ ফুলের নাম দেয়া হয়েছে নারীলতা ফুল। পৃথিবীতে অনেক ফুলের নাম শুনছি এবং দেখছি। কিন্তু এমন একটি ফুল কি কেউ কখনও দেখছেন? ফুলটি দেখলে অনেকরই হয়তো বিশ্বাস করতে কষ্ট হবে। তবে বাস্তবেই এমন ধরনের ফুলের অস্তিত্ব আছে পৃথিবীতে। এটা বেশি দূরে নয়। আমাদেরই প্রতিবেশী দেশ ভরতেই সন্ধান মিলছে এমন একটি ফুল গাছ। হিমালয় পর্বতের সারি সারি পাহারের পাশেই এদের জন্ম।

ভারতে এ গাছকে নারীলতা(Nari Lota) বলে থাকে। তাছাড়া থাইল্যান্ড এবং শ্রীলংকাতেও এই ফুল পাওয়া যায়। থাইল্যান্ডে বলে “Nareepol” এবং শ্রীলংকাতে বলে “Liyathabara Mala”। নারীলতা গাছে প্রতি বিশ বছর পর পর ফুল ফুটে। যে ফুলকে দখলে অনেকেই ভাবতে পারেন এ গাছে মনে হয় পরীরা আস্তানা গড়ে আছে। অনেকে এ গাছের নিচ দিয়ে গেলে ভয়ে দৌড়ে পালায়।
nari lota
nari lota
nari lota flower
nari lota
nari lota

1 comment:

  1. Retired? Unemployed? Laid-Off, or Insufficient Income? Start your own Internet business from home. Build residual and leveraged income to create real wealth. World Wide Income System that REALLY WORKS! All it needs is you. FREE Training and support, websites and products all provided! - ZERO RISK!
    CLICK HERE: http://www.sfi4.com/11120386/FREE

    ReplyDelete

Post Top Ad